adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি ও নেইমার চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে খেলতে পারবেন না?

MESI-NAIMAR-1-3-17স্পাের্টস ডেস্ক : প্রত্যাবর্তনের নতুন রূপকথা লিখে বার্সেলোনা এবার চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে কিনা সেটাই এখন বড় প্রশ্ন। শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে ৪-০ গোলে হেরে চাপে আছে কাতালানরা। কিন্তু ফুটবলে অসম্ভব বলে কিছু নেই। হঠাৎ ঝড়ে কত হিসাবই তো বদলে যায়।

তেমনিভাবেই পাশার দান উল্টে দিয়ে একে একে ফাইনালে পৌঁছে যায়, তাহলেও কিন্তু বড় বিপদে পড়তে পারে লুইস এনরিকের দল! কী বিপদ? আগামী জুনে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে খেলার সুযোগ হয়তো পাবেন না। বার্সার দুই লাতিন নক্ষত্র মেসি ও নেইমার। এবারের ফাইনাল হবে কার্ডিফের মেলেনিয়াম স্টেডিয়ামে। ওয়েলসের কার্ডিফ গ্রেট ব্রিটেনের অন্তর্ভুক্ত। সমস্যা এখানেই। মেসি ও নেইমার দু’জনেরই ব্রিটেনে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি হতে পারে। কারণ স্পেনে তাদের বিরুদ্ধে কর ফাঁকি দেয়ার অভিযোগে মামলা চলছে। উয়েফার নতুন সভাপতি অ্যালেক্সান্দার সেফেরিন এমনই শংকা প্রকাশ করেছেন।

ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ব্রিটেনের বিচ্ছিন্ন হয়ে যাওয়ার সিদ্ধান্ত ভাবিয়ে তুলেছে উয়েফাকে। এ সিদ্ধান্ত পুরোপুরি কার্যকর হলে ভবিষ্যতে হয়তো বড় কোনো টুর্নামেন্টের আয়োজক হতে পারবে না ব্রিটেন। সেফেরিন জানিয়েছেন, মেসি ও নেইমার চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে খেলতে না পারলে ব্রেক্সিটের ধাক্কা কাঁপিয়ে দেবে ফুটবলবিশ্বকে। ব্রেক্সিট পুরোপুরি কার্যকর হলে নিয়ম অনুযায়ী যাদের বিরুদ্ধে মামলা চলছে, অব্রিটিশ কোনো ক্লাবের এমন কোনো খেলোয়াড় ইংল্যান্ডে ঢুকতে পারবেন না। কিন্তু ব্রিটিশ ক্লাবের খেলোয়াড়রা সবখানেই যেতে পারবেন।

এই দ্বিমুখী নীতির নেতিবাচক প্রভাব তুলে ধরতে সাম্প্রতিক একটি উদাহরণ দিয়েছে উয়েফা সভাপতি। মামলার কারণে গত নভেম্বরে আর্সেনালের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপপর্বের ম্যাচ খেলতে ইংল্যান্ডে ঢুকতে দেয়া হয়নি পিএসজি ডিফেন্ডার সের্জে অরিয়েরকে কার্ডিফের ফাইনালে মেসি ও নেইমারের ক্ষেত্রে এমনটা হলে বার্সেলোনা তো বিপদে পড়বেই, ব্রিটেনও বিপদে পড়বে! উয়েফা তখন তাদের কোনো টুর্নামেন্ট ব্রিটেনের কোনো ভেন্যুতে আয়োজন করবে না। সেফেরিনের বিশ্বাস, পরিস্থিতি অনুধাবন করে, দ্রুতই এ ধরনের কড়াকড়ি বাতিল করার উদ্যোগ নেবে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। ওয়েবসাইট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া