adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাড়ি চুরির ভয় নেই, পাহারায় আছে ট্রাকার

CARডেস্ক রিপাের্ট : গাড়ি নিয়ে বের হয়েছেন রাস্তায়। এক সময় গন্তব্যে পৌঁছানোর পর গাড়ি পার্ক করে সাক্ষাতে গেলেন। পার্কিং লটে ফিরে এসে দেখলেন গাড়ি নেই। কে বা কারা আপনার গাড়ি চুরি করে নিয়ে গেছে। এভাবে আজকাল বহু মানুষের গাড়ি, মোটরসাইকেল চুরি হয়।

TRACARকিন্তু চোরাই গাড়ি ফিরে পাবেন কীভাবে? তার জন্য যুক্তরাষ্ট্রের এক কোম্পানি এমন এক ডিভাইস তৈরি করেছে যার সাহায্যে আপনি চোরাই গাড়ির অবস্থান সম্পর্কে জানতে পারবেন।
 
এই ডিভাইসটির নাম ট্রাকার। এটি দেখতে ৫০ সেন্টের কয়েনের মত। এটি আপনার মোবাইল ফোনের সঙ্গে কাজ করে। গাড়ির সঠিক অবস্থান মেবাইলে জানিয়ে দেয় এই যন্ত্র।

এই যন্ত্রটি আপনি ব্যবহার করতে চাইলে আপনার স্মার্টফোনে একটি অ্যাপ ইন্সটল করতে হবে। পরে  ডিভাইসটির অ্যাপের সঙ্গে স্মার্টফোন কনফিগার করতে হবে। পুরো প্রসেস সম্পন্ন করতে ৫ মিনিটেরও কম সময় লাগবে।
 আজকাল মানুষ চোরাই গাড়ি বের করতে জিপিএস প্রযুক্তি ব্যবহার করে।

কিন্তু এই জিপিএস ব্যবহারে ব্যয় অনেক বেশি। প্রতিমাসে উচ্চমূল্যের জিপিএস সাবস্ক্রিপসন ফি দিতে হয়। সে তুলনায় ট্রাকারের জিপিএস মূল্য অনেক কম।
 

ট্রাকার ডিভাইস ছোট হওয়ায় এটি গাড়ির যেকোনো অংশে লুকিয়ে রাখা যায়। আর যন্ত্রটির দাম কম মাত্র ২৯ ডলার। বিশ্বব্যাপী ট্রাকার ডিভাইস উৎপন্ন করছে ক্যালিফোর্নিয়া ভিত্তিক স্টার্টআপ কোম্পানি। প্রতিষ্ঠানটির ওয়েব সাইটে গিয়ে যে কেউ আবেদন করলে এক সপ্তাহের মধ্যে ট্রাকার ডিভাইস আপনার হাতে এসে পড়বে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া