adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নিজস্ব নীতিতেই এগিয়ে যাবে বাংলাদেশ’

nrb_news_pic_of_missionডেস্ক রিপাের্ট : জাতিসংঘের গুরুত্বপূর্ণ কমিটি সমূহে বাংলাদেশের মতামত প্রাধান্য পাচ্ছে। নানা প্রতিকূলতা ডিঙ্গিয়ে আন্তর্জাতিক ফোরামগুলোতে বাংলাদেশ অনুকরণীয় উদাহরণে পরিণত হয়েছে। ইংরেজি নতুন বছরেও সে ধারা অব্যাহত থাকবে।  

নিউইয়র্কে সাংবাদিকদের সঙ্গে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এসব কথা বলেছেন।

জাতিসংঘের নতুন মহাসচিব এ্যান্তোনিও গুতেরেসের বাংলাদেশ সফরের পরিকল্পনা আছে কি না জানতে চাইলে মোমেন বলেন, নতুন মহাসচিব বাংলাদেশ সম্পর্কে ওয়াকিবহাল আছেন। তিনি জাতিসংঘের শরণার্থী-বিষয়ক প্রধান হিসেবে এর আগে বাংলাদেশ সফর করেছেন। মহাসচিবকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বার্তার জবাবে তিনি চমৎকার উত্তর দিয়েছেন। তাকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানানো হবে এবং এই লক্ষ্যে মিশন কাজ করছে।  

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘকে ‘ক্লাব’ বলে অভিহিত করেন। এ ধরনের বক্তব্যে সদস্য  বাংলাদেশের অবস্থান প্রসঙ্গে মোমেন বলেন, আমাদের নির্ধারিত নীতি আছে। এ নীতির ওপর ভর করে এগিয়ে যাব। বহুপক্ষীয় সম্পর্কের বিষয়ে বাংলাদেশ নিজস্ব অবস্থানে থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই পথ দেখিয়ে গেছেন।

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে বাংলাদেশের ভূমিকা প্রসঙ্গে রাষ্ট্রদূত বলেন, মিয়ানমারসহ প্রতিবেশী সকল রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক অটুট রেখেই পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানে বিশ্বাসী বাংলাদেশ। সে লক্ষ্যেই কাজ চলছে। বিডিপ্রতিদিন
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া