adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মওদুদ বললেন-পাকিস্তানের অসমাপ্ত কাজ বাস্তবায়ন করতে চায় সরকার

1481277020নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, লুই আইকানের নকশার ওপর ভিত্তি করে জিয়াউর রহমানের মাজার সরানো হবে রাজনৈতিকভাবে আওয়ামী লীগের চরম ভুল।
 
তিনি বলেন, হঠাৎ লুই আইকানের নকশার কথা আসছে কেন? বড় কথা হলো শহীদ জিয়ার মাজার সরানো। এটা করা হলে জাতি তাদের ঘৃণার চোখে দেখবে। এটা এক ধরনের নিচু মনের কাজ। পাকিস্তানের সরকার শেরে বাংলা নগরে 'আইয়ুব নগর'রাজধানী প্রতিষ্ঠা করতে চেয়েছিল। তাহলে আমরা কি ধরে নেব- যে তারা পাকিস্তানের সেই অসমাপ্ত কাজ বাস্তবায়নের জন্য এসব করতে যাচ্ছে।
 
৯ ডিসেম্বর শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক পেক্ষাপটে মহান বিজয় দিবস’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।
 
মওদুদ আহমেদ বলেন, দেশে আজ রাজনীতি আছে অথচ গণতন্ত্র নেই। আপনারা জানেন কিভাবে সরকার নির্বাচিত হয়েছে। আজকে কোথাও কোনো বিচার ব্যবস্থা নেই। আইন আছে, গণমাধ্যম আছে কিন্তু সব কিছু আজ নিয়ন্ত্রিত।
 
নারায়ণগঞ্জের সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন,সরকারের বিরুদ্ধে যেই কথা বলছে, তাকে আওয়ামী খুব সুচতুরভাবে মামলা দিয়ে কারাগারে পাঠাচ্ছে। নির্বাচনের আগে বক্তব্য-বিবৃতিতে সব কিছু ঠিকঠাক আছে। আসল চিত্র দেখা যাবে নির্বাচনের দিন। আগের অভিজ্ঞতা বলে যে, নির্বাচনের আগে মামলা দিয়ে হাজতে পাঠাবে এবং দলের নেতাকর্মীদের বাড়ি থেকে বের হতে দেবে না।
 
তিনি বলেন, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করার জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ এবং শক্তিশালী করার জন্য আমাদের দলের পক্ষ থেকে প্রস্তাব করেছি। আশার কথা হলো সরকার বলেছে তারা রাষ্ট্রপতি যা বলবে তাই শুনবে। এখন দেখার বিষয় রাষ্ট্রপতি নির্বাচন সুষ্ঠু করার জন্য কী পদক্ষেপ নেন। আমরা যে প্রস্তাব দিয়েছি তার আলোকে যদি নির্বাচন কমিশন গঠন করে তারপরও একটা প্রশ্ন থেকে যাবে।

কী ধরনের সরকারের অধীনে নির্বাচন হবে।সেই সরকার কিভাবে গঠিত হবে। আজকের বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে যদি বর্তমান সরকারের অধীনে নির্বাচন হয়- আগের অভিজ্ঞতা বলে যে, নির্বাচন সুষ্ঠু হবে না। প্রসাশন ও আইনশৃঙ্খলা বাহিনী যদি দলীয় সরকারের অধীনে থাকে তাহলে নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারবে না। সেক্ষেত্রে একটি সহায়ক সরকার গঠন করে তাদের অধীনে নির্বাচন পরিচালনা করতে হবে।
 
স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড.এমাজউদ্দীন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, কলাণ পার্টির চেয়ারম্যান মেজর জে. (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম(বীরবিক্রম), বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া