adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজভী বললেন-গণতন্ত্র না থাকায় আ’লীগের সম্মেলনে যায়নি বিএনপি

rizvi_28479_1477204080নিজস্ব প্রতিবেদক : গণতান্ত্রিক পরিবেশ না থাকায় আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যায়নি বলে মন্তব্য করেছেন দফতরের দায়িত্বপ্রাপ্ত ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
 
২৩ অক্টােবর রোববার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে রিজভী আহমেদ এ মন্তব্য করেন।   
 
এর আগে সকাল সোয়া ১০টার দিকে ৬৬ দিন পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন রিজভী আহমেদ। এসময় দলের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপিকে দাওয়াত দেয়ার পরও আওয়ামী লীগের সম্মেলনে তাদের না যাওয়ার বিষয়টি পরিস্কার করেন তিনি।
 
আওয়ামী লীগের সম্মেলনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে দাবি করে রিজভী বলেন, দেশে মিনিমাম গণতন্ত্রের পরিবেশ যদি থাকতো তাহলে আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যোগ দিতো।
 
তিনি বলেন, বিএনপির বিরুদ্ধে লাগামহীন অশ্লীল, অশ্রাব্য বক্তব্য দিয়েই চলছে আওয়ামী লীগের নেতারা। এটাকে অতিক্রম করে সম্মেলনে গেলে জনগণ মেনে নিতো না। তাই বিএনপির সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে বলেই আমি মনে করি।
 
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আজকে যারা ক্ষমতায় অধিষ্ঠিত তারা অবৈধভাবে ক্ষমতা আকড়ে ধরে রেখেছে। তারা নিজেদের জনগণের প্রতিনিধি নয়, জমিদার বলে মনে করে।
 
রাষ্ট্রের অর্থায়নে আওয়ামী লীগ সম্মেলন করছে বলেও অভিযোগ করেন রিজভী।
 
এসময় দলের  ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংবাদিক মাহমুদুর রহমান ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ সকল আটক নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন বিএনপির এই নেতা।
 
এসময় তার সঙ্গে ছিলেন দলের সহ সাংগঠ্নিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দফতার সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।
 
গত ১৯ অক্টোবর পল্টন থানার নাশকতার মামলায় জামিন পাওয়ার পর আজ নয়াপল্টনের কার্যালয়ে গেলেন বিএনপির এই নেতা।
 
গত ১৮ আগস্ট নাশকতার পাঁচ মামলায় ঢাকার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন রিজভী। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
এর আগে গত ২৯ জুলাই গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ইস্যুতে সংবাদ সম্মেলন করেন দলের অবস্থান জানান বিএনপির এই নেতা।
 
সংবাদ সম্মেলনের পরই কার্যালয়ের আশেপাশে অবস্থান নেয় আইনশৃংখলা বাহিনী। ২দিন পর কার্যালয় থেকে বের হয়ে অন্তর্ধানে যান রিজভী আহমেদ। পরে ১৮ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া