adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেয়ালে মুস্তাফিজের ছবি টানালেন পরিকল্পনা মন্ত্রী

M M Mডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ক্রিকেট দলের রহস্যবালক মুস্তাফিজুর রহমানের ছবি টানানো হয়েছে পরিকল্পনা কমিশনের দেয়ালে। আর এসব ছবি স্থাপন হয়েছে স্বয়ং পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নির্দেশে।
 
আগারগাঁওয়ে পরিকল্পনা কমিশনের প্রধান গেটে প্রথমেই রয়েছে সরকারের উন্নয়নের তথ্য সমৃদ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। এরপর পাশাপাশি মুস্তাফিজের তিনটি ছবির বোর্ড স্থাপন করা হয়েছে।
 
ছবির শিরোনাম দেওয়া হয়েছে ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’। এছাড়া অপর একটি ছবি টানানো হয়েছে এনইসি ভবনের (জাতীয় অর্থনৈতিক পরিষদ) প্রধান গেটের পাশে।
 
২৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে একনেক সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এসব ছবি স্থাপন ঠিক হয়েছে কি না নিজেই তদারকি করতে আসেন।
 
এ সময় মন্ত্রী বলেন, ‘মুস্তাফিজ বাংলাদেশকে অনেক উচ্চতায় নিয়ে গেছেন, সম্মানিত করেছেন, প্রশংসিত করেছেন। আমাদের উচিত মুস্তাফিজকে সব ধরনের সাপোর্ট দেয়া।’
 
মন্ত্রী এ সময়ে হেসে বলেন, ‘এটাও (ছবি স্থাপন) ধরে নেয়া যেতে পারে, মুস্তাফিজকে সম্মান জানানো’। পরিকল্পনা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিটের রিপোর্টাররা এ সময় উপস্থিত ছিলেন।
 
‘এখানে একটি স্বপ্ন আছে’ শিরোনামে গত কয়েক মাস থেকেই পরিকল্পনা কমিশনে ছোট- বড় আকারের বোর্ড স্থাপন করা হয়। এসব বোর্ডে সরকারের বিভিন্ন সময়ে গৃহীত প্রকল্পসমূহের বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়েছে।
 
কিন্তু দেশের কোনো খেলোয়াড়ের ছবি পরিকল্পনা কমিশনের দেয়ালে টানানো বাংলাদেশের ইতিহাসে এই প্রথম। এ বিষয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তার সঙ্গে আলাপচারিতায় তারা উল্লেখ করেন, বিশ্বেও এই ঘটনা অদ্বিতীয়।
 
একজন কর্মকর্তা বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশে ফুটবল, ক্রিকেট বা অন্যান্য খেলায় পৃথিবী জুড়ে বিখ্যাত বিভিন্ন খেলোয়াড় রয়েছে। সে সব দেশে সর্বোচ্চ ক্রীড়া মন্ত্রণালয়ে ওসব খেলোয়াড়ের ছবি স্থান পায়। কিন্তু মুস্তাফিজের বিষয়টি ভিন্ন এবং এতো বড় আকারের ছবি সম্ভবত বিশ্বে অদ্বিতীয়।
 
মুস্তাফিজের ছবি স্থাপনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চিত্র পোষ্ট করেছেন অনেকে।
 
এর মধ্যে রয়েছেন পরিকল্পনা কমিশন ও পরিকল্পনা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামালসহ অনেকে।
 
এর আগে পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক সভা শুরুর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইপিএল ক্রিকেটে মুস্তাফিজের পারদর্শিতা এবং যাদুকরি পারফরমেন্সের প্রশংসা করেন। প্রধানমন্ত্রী এ সময় বলেন, ‘মুস্তাফিজ জাতীয় বীর’।
 
প্রধানমন্ত্রী আরো বলেন, ‘ক্রিকেটে মুস্তাফিজের অবদানের জন্য জাতি হিসেবে আমরা গর্বিত’।
 
প্রসঙ্গত, বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটারের নাম বাংলাদেশ দলের বোলার মুস্তাফিজুর রহমান। ভারতের বিপক্ষে অসাধারণ পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান তিনি। বর্তমানে ভারতে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ধারাবাহিক ভাল পারফরম্যান্সের মাধ্যমে সেলিব্রিটিতে পরিণত হয়েছেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া