adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোবাইলের মাধ্যমে আসবে রেমিট্যান্স

2016_04_17_16_12_15_wFXa8MItZN1LBmJtxcF8aCj654M0ZG_originalডেস্ক রিপোর্ট : এখন থেকে প্রবাসীরা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেশে টাকা পাঠানোর সুবিধা ভোগ করবেন। বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে একজন প্রবাসী একসাথে সর্বোচ্চ ৩৫ হাজার টাকা পাঠাতে পারবেন।

রোববার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মাস্টারকার্ড, ওয়েস্টার্ন ইউনিয়ন, বিকাশ যৌথভাবে ২২ মিলিয়ন বাংলাদেশির জন্য আন্তজার্তিক মোবাইল মানি ট্রান্সফার সেবা চালু করে। এ সেবার উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এ সেবার মাধ্যমে একজন বিকাশ গ্রাহক একবারে সর্বোচ্চ ৩৫ হাজার টাকা পাঠাতে পারবেন। দিনে পাঁচ লেনদেন করা যাবে। একদিনে সর্বোচ্চ ১ লাখ ১৫ হাজার টাকা পাঠানো যাবে। এভাবে মাসে সর্বোচ্চ ২০বার লেনদেন করা যাবে।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীদের জন্য এ সেবা চালু করার একটি মহৎ উদ্যোগ। এর ফলে আমাদের যে সব শ্রমিক বিদেশে কর্মরত আছে তারা নিশ্চিন্তে নিরাপত্তার সঙ্গে রেমিট্যান্স পাঠাতে পারবেন।

অনুষ্ঠানে বিকাশের প্রধান নির্বাহী কামাল কাদীর বলেন, বিকাশ গ্রাহকরা সরাসরি তাদের অ্যাকাউন্টে বিদেশ থেকে স্বজনদের পাঠানো অর্থ দিনরাত ২৪ ঘণ্টাই গ্রহণ করতে পারবেন।

ওয়েস্টার্ন ইউনিয়নের মধ্যপ্রাচ্য, এশিয়া-প্যাসেফিক ও অফ্রিকা অঞ্চলের প্রেসিডেন্ট জ্যাঁ ক্লদ ফারাহ বলেন, বিকাশ, ব্যাকব্যাংক ও মাস্টারকার্ডের সাথে এ ধরনের আন্তজাতিক অর্থ স্থানান্তর কার্যেক্রমের মাধ্যমে দক্ষতার
সঙ্গে অর্থ স্থানান্তর করা সম্ভব হবে। বাংলাদেশে ব্যাংক অ্যাকাউন্টের চেয়ে মোবাইল ফোন অ্যাকাউন্টের সংখ্যা বেশি বাড়ছে সেখানে মোবাইল ফোনে ইন্টারন্যাশনাল মানি ট্রান্সফার চালুর হলে আর্থিক অর্ন্তভুক্তি কার্যলক্রম আরো বিকশিত হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আরেফ হোসেন,
মাস্টারকার্ড গ্রুপ এক্সিকিউটিভ ম্যাথিউ ড্রাইভার প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া