adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজভী বললেন – ভোটের কথা শুনলে জনগণ আতঙ্কিত হয়ে পড়ে

RIJVIনিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, “দুই দফা নির্বাচনসহ এ পর্যন্ত আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে এ পর্যন্ত ৪৫ জন নিহত ও পাঁচ সহস্রাধিক লোক আহত হলেও নির্বাচনী সহিংসতায় মৃত্যুর মিছিল বেড়েই চলছে। সারাদেশের মানুষ ভোটপ্রহসনে ক্লান্ত ও আতঙ্কিত। ক্ষমতাসীনদের অস্ত্রের ঝনঝনাতিতে গ্রামে গ্রামে ভয়ঙ্কর আতঙ্ক ছড়িয়ে পড়ছে। তারা সশস্ত্র মহড়া দিয়ে সারাদেশে বিএনপি কর্মী ও ভোটারদের ভোট কেন্দ্রে না যেতে হুমকি ধামকি আগের মতোই অব্যাহত রেখেছে।”

আজ ১৩ এপ্রিল বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন।

রিজভী বলেন, “প্রথম দুই দফা ই্উপি নির্বাচনে আওয়ামী সন্ত্রাসীদের ভোট ডাকাতির পর আগামী ২৩ এপ্রিল তৃতীয় ও ৩ মে চতুর্থ দফার নির্বাচনের প্রাক্কালেও তারা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দেশব্যাপী ভয়াবহ সশস্ত্র তাণ্ডব শুরু করেছে।”

তিনি বলেন, “নির্বাচন নিয়ে প্রশাসন ও সরকারি দলের যৌথ নৃশংস তাণ্ডব বিরোধী দল গণমাধ্যম যতই চেঁচামেচি করুক নির্বাচন কমিশনের উচ্চপদস্থ পদাধিকারীরা ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে বলে নির্লজ্জের মতো বিবৃতি দিয়ে যাচ্ছেন। দুই দফা নির্বাচনে ব্যাপক সহিংসতায় প্রাণহানি ও আহতের ঘটনার মধ্যে দিয়ে নির্বিচারে ভোট জালিয়াতির সচিত্র সংবাদ দেশ বিদেশে দেশি বিদেশি মানুষেরা অবলোকন করলেও নির্বাচন কমিশন প্রতিনিয়ত শান্তির ললিত বাণী প্রচার করে চলেছে। প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনারবৃন্দ শাশ্বত মিথ্যাবাদী হিসেবে আজ দেশের মানুষের কাছে আখ্যায়িত হয়েছেন।”

রিজভী বলেন, “ইউপি নির্বাচন নিয়ে শাসক দলের ক্যাডারদের বিরতিহীন রক্তপায়ী হিংস্র তাণ্ডবে দেশের মানুষ অপমানিত ও অত্যাচারিত হলেও নির্বাচন কমিশনের সর্বোচ্চ পদাধিকারীরা লাভজনক চাকরির ঠান্ডাঘরের মায়ায় ভোটারবিহীন সরকারের নির্দেশে অনাচার আর জালিয়াতিকে বৈধতা দিয়ে যাচ্ছেন।” 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া