adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুব শিগগিরই মহাকাশে যাত্রা করবে ম্যারাডোনার নামে স্যাটেলাইট ‘কসমিক কাইট’

স্পোর্টস ডেস্ক : প্রয়াত ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনাকে উৎসর্গ করে উৎক্ষেপণ করা হচ্ছে স্যাটেলাইট। ম্যারাডোনার নিকনেম ‘কসমিক কাইট’ নামে উৎক্ষেপণ করা হবে এই স্যাটেলাইট। বিশ্বের প্রায় ১ মিলিয়ন সমর্থকের বার্তা নিয়ে মহাকাশে উঠবে সেটি। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে এই প্রকল্প নিয়ে কাজ এগিয়ে চলেছে।

মৃত্যুর মাধ্যমে অন্য ভুবনের সাথে যেন পৃথিবীর যোগসূত্র স্থাপন করেছেন তর্কযোগ্যভাবে পৃথিবীর ইতিহাসে সর্ববৃহৎ তারকা দিয়েগো ম্যারাডোনা। স্বর্গে গিয়ে দিয়াগোর সাথে ফুটবল খেলতে চান, এরকম মন্তব্য করে বিভাজনের দেয়াল ভেঙে দিয়েছিলেন খোদ পেলে। এবার ফুটবল মাঠের নক্ষত্র ম্যারাডোনা যাবেন তারাদের দেশে। এই কিংবদন্তিকে সম্মান জানাতে এবার উৎক্ষেপণ করা হচ্ছে স্যাটেলাইট। – যমুনাটিভি

ফিনটেক কোম্পানি ম্যারাডোনার নিকনেম ‘কসমিক কাইট’ নামে একটি স্যাটেলাইট পাঠাবে মহাকাশে। সেখানে থাকবে ১ মিলিয়ন ম্যারাডোনা সমর্থকদের বার্তা। স্যাটেলাইটটি কবে উৎক্ষেপণ করা হবে সেটির তারিখ এখনও ঠিক করা হয়নি। কসমিক কাইট প্রোজেক্টের নির্বাহী পরিচালক ম্যাক্সিমিলিয়ানো গালো বলেন, আমরা বিশ্বব্যাপী বার্তা সংগ্রহ করবো। বিশেষ করে যেসব জায়গায় দিয়েগো ইতিহাস তৈরি করে গেছে। তার সব কিছু আমরা সংগ্রহ করে রাখতে চাই, যেন সবাই স্পষ্ট সবকিছু দেখতে পায়।
বার্তা সংগ্রহের জায়গায় সমর্থকদের বেশ ভিড় দেখা যায়। প্রিয় তারকার প্রতি বিভিন্ন বার্তা দিতে থাকে সমর্থকরা। এক ভক্ত যেমন বলেন, দিয়েগো, আমি সকল আর্জেন্টাইনের পক্ষ থেকে তোমার কাছে বার্তা পাঠাচ্ছি। তুমি যেখানেই থাকো, আশা করি এই বিশ্বকাপ জিততে সাহায্য করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া