adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলের আদলে চেন্নাইয়ে হবে ‘টিএনপিএল’

TNPLস্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছে না চেন্নাই সুপার কিংস। কিন্তু, ক্রিকেট উত্তেজনা থেকে পিছিয়ে থাকতে চাইছে না চেন্নাই। তাই, ঘরোয়া ক্রিকেটের আগেই তারা আইপিএলের আদলে আয়োজন করতে যাচ্ছে তামিল নাড়ু প্রিমিয়ার লিগ বা ‘টিএনপিএল’।
ম্যাচ গড়াপেটার অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজস্থান রয়েলসের সঙ্গে আইপিএলের নবম ও দশম আসরে থাকছে না চেন্নাই। আইপিএল থেকে বঞ্চিত চেন্নাইয়ের ক্রিকেট ভক্তদের মুখে হাসি ফোটাতে আইপিএল এর ধাঁচে টিএনপিএল শুরু করে করতে চলেছে শ্রী নিবাসনের নেতৃত্বাধীন তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন।

আগস্টের শেষ দিকে শুরু হয়ে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে শেষ হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট।

তামিল নাড়ু ক্রিকেট এসোসিয়েশন (টিএনসিএ) থেকে জানানো হয়, আটটি দল নিয়ে প্রথমবারের মতো শুরু হবে টিএনপিএল। যেখানে কেবলমাত্র তামিল নাড়ুর ক্রিকেটাররাই অংশ নেবেন। এতে রাজ্য ক্রিকেটের প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনা সম্ভব হবে।

এ বছর আটটি দল নিয়ে শুরু হলেও পরের বছর মে-জুনে দল বাড়িয়ে ১২টি করা হবে। চলতি বছরে প্রথমবার আয়োজিত টিএনপিএলের ম্যাচগুলো শুধুমাত্র চেন্নাইয়ের দর্শকদের কথা মাথায় রেখেই অনুষ্ঠিত হবে। তবে, দ্বিতীয় আসরের ম্যাচ চেন্নাইয়ের বাইরে আয়োজন করা হবে বলেও জানায় তামিল নাড়ু ক্রিকেট এসোসিয়েশন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া