adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলে ফিরেই সাকিবকে পায়ের নিচে মাটি খুঁজে নিতে হবে : কোচ ডমিঙ্গো

নিজস্ব প্রতিবেদক : জুয়াড়ির কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় শাস্তি হিসেবে বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিবকে দুই বছরের (এক বছর স্থগিত নিষেধাজ্ঞা) জন্য নিষিদ্ধ করে আইসিসি। ২৯ অক্টোবর শেষ হবে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা।

নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরপরই সাকিব ফিরবেন জাতীয় দলে। এমন ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে জাতীয় দলে প্রবেশের আগে তার পর্যাপ্ত অনুশীলনের প্রয়োজনীয়তা অনুভব করছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

বৃহস্পতিবার গণমাধ্যমে ডমিঙ্গো বলেন, সাকিব অন্যদের মতোই। মাঠে ফেরার আগে তার পর্যাপ্ত ক্রিকেট খেলা গুরুত্বপূর্ণ। আপনি যদি মনে করে থাকেন, নিষেধাজ্ঞা শেষে সে মাঠে ফিরবে এবং অলৌকিক কিছু করবে.. এজন্য ধৈর্য্য ধরতে হবে। অনুশীলনে থ্রো ডাউন, বোলিং মেশিনে খেলা এবং ১৪০ কিলোমিটারের গতির বল মোকাবিলা করার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। তাকে পায়ের নিচে মাটি খুঁজে নিতে হবে এবং আত্মবিশ্বাস ফিরে পেতে হবে।

ডমিঙ্গো মনে করেন, পারফরম্যান্স করেই সাকিবকে তার জায়গা ফিরে পেতে হবে। কোচ বলেছেন, আমি ২১ অক্টোবর বুধবার তার সঙ্গে কথা বলেছি। ফিটনেস নিয়ে সে কাজ করছে। এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। এক বছর হলো সে ক্রিকেটের বাইরে। সে খেলতে মুখিয়ে আছে। বিশ্বের সেরা অলরাউন্ডার সে। কিন্তু তাকে সেই জায়গা ফিরে পেতে হবে। আমরা সবাই তার সামর্থ্য সম্পর্কে অবগত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া