adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্যামুয়েলসের জরিমানা, দোষ স্বীকার

3জহির ভূইয়া ঃ ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলসকে আইসিসি টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ শেষে জরিমানা করেছে। রোববার কলকাতার ইডেন গার্ডেনে ইংল্যান্ডের বিপক্ষে  ফাইনালের শেষ ওভারে আইসিসি কোড লেভেল ১ ভঙ্গের জন্য ম্যাচ ফি’র শতকরা ৩০ ভাগ জরিমানার ঘোষনা দিয়েছে। 


৬৬ বলে ৮৫ রানে অপরাজিত স্যামুয়েলসের সঙ্গে ইংলিশ পেসার বেন স্টকের কথা কাটাকাটি হয়। এবং মারলন স্যামুয়েলস বেন স্টক-কে উদ্দেশ্য করে বাজে গালাগাল করেন। এমন অভিযোগ ম্যাচ শেষে আইসিসির আম্পয়াররা ম্যাচ রেফারির কাছে জমা দেয়। এই অভিযোগের ভিত্তিতে আইসিসি আনুষ্ঠানিক ঘোষনায় দিয়েছে স্যামুয়েলস বেনস্টকের দিকে বাজে শব্দ উচ্চারন করেছেন।


স্যামুয়েলস প্লেয়ার এবং প্লেয়ার সাপোর্ট পার্সোনেল আইসিসি কোড ধারা ২.১.৪ ভঙ্গ করেছেন। বেন স্টকের দিকে তার অঙ্গভঙ্গি আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন সময় অশ্লীল, অশোভন বা অপমানজনক ছিল বলে আইসিসি উল্লেখ্য করেছে। 


স্যামুয়েলস তার অপরাধ স্বীকার করেছেন বলেও আইসিসি জানিয়েছে। এবং অনুমোদন আইসিসি ম্যাচ রেফারি এমিরেটস এলিট প্যানেলের রঞ্জন মাদুগালে স্যামুয়েলসের বিরুদ্ধে আনিত চার্জের দ্বায়িত্বে আছেন। আইসিসির ম্যাচ রেফারি এমিরেটস এলিট প্যানেল থেকে, অন ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা ও রড টাকার, তৃতীয় আম্পায়ার মারাইস এরাসমুস ও চতুর্থ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড স্যামুয়েলসের বিরুদ্ধে অভিযোগ আনেন। আইসিসি আরও জানিয়েছে যদি স্যামুয়েলসের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য বলে প্রমানিত হয় তাহলে তার ম্যাচ ফি ৫০ ভাগ জরিমান করা হবে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া