adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশরাফ বললেন – সংখ্যালঘু নির্যাতন কঠোরহস্তে দমন করা হবে

ocredit_107763নিজস্ব প্রতিবেদক, : সংখ্যালঘুদের ওপর আক্রমণ হলে তা কঠোরহস্তে দমনের হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেছেন, “ধর্মীয় সংখ্যালঘুর ওপর হাত তুলবেন, আর শেখ হাসিনা সরকার ঘরে বসে থাকবে; তা হবে না।”

আজ ১ এপ্রিল শুক্রবার দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে আশরাফ এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, “সংখ্যালঘুরা সবসময়ই একটা অস্তিত্বের সংকটে থাকে। এর বিরুদ্ধে আপনি একা কেন রুখে দাঁড়াবেন? আমি কেন রুখে দাঁড়াবো না? কেন আমরা বাংলাদেশে তাদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে পারি না? কিন্তু আমরা যতই আশা করি, কিছু মানুষ আছে; যারা অবিচার করে।”

তিনি বলেন, “একজন হিন্দুকে হিন্দু বলে, খ্রিস্টানকে খ্রিস্টান বলে, গারোকে গারো বলে নির্যাতন করা হবে, বাড়ি ঘরে আগুন ধরিয়ে দেয়া হবে- এটা কোনো সভ্য মানুষের কাজ না। আমাদের যেভাবেই হোক সংখ্যালঘুদের রক্ষা করতে হবে।”

জনপ্রশাসন মন্ত্রী বলেন, “আমরা ঐক্যবদ্ধভাবে কেন তাদের রক্ষায় এগিয়ে আসবো না? এটি শুধু ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্বের বিষয় না, এটা সমগ্র জাতির এবং আমাদের অস্তিত্বের বিষয়। আসুন ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্ব রক্ষায় রুখে দাঁড়াই। কারণ তাদের অস্তিত্ব বিপন্ন করে আমিও নিরাপদ থাকবো এটা হতে পারে না।”

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পংকজ দেবনাথ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া