adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ কোয়ালিফাইং – আজ জর্ডানের সঙ্গে বাংলাদেশের ম্যাচ

BD+PRE+1ক্রীড়া প্রতিবেদক : শক্তির ব্যবধান যাই হোক না কেন, জর্ডানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে ভালো কিছুর আশা বাংলাদেশের। আম্মানের ঠান্ডার সঙ্গে মানিয়ে নিয়ে মাঠে সেরাটা নিংড়ে দিয়ে চাওয়া পূরণে উন্মুখ গনসালো মরেনোর শিষ্যরা আম্মান আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি হবে আজ ২৪ মার্চ বৃহস্পতিবার। 
 
ছয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে জর্ডান। বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের পাওয়া বলতে তাজিকিস্তানের সঙ্গে ড্র থেকে একটি পয়েন্ট; পাঁচ দলের মধ্যে পঞ্চম স্থানে রয়েছে তারা। 
 
২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ে প্রথম লেগে নিজেদের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জর্ডানের কাছে ৪-০ গোলে হারে বাংলাদেশ। ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের (১৮২তম) চেয়ে ঢের এগিয়ে থাকা জর্ডান (৮৭তম) নিজেদের মাঠের এ ম্যাচে স্বাভাবিকভাবেই ফেভারিট।
 
শুধু এটাই নয়, জর্ডানের ঠাণ্ডা কণ্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জও জীবন-জুয়েলদের সামনে। সবশেষ প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের কাছে ৬-১ ব্যবধানে উড়ে গেলেও বাংলাদেশ অধিনায়ক রেজাউল করিম অবশ্য জর্ডান ম্যাচ নিয়ে আশাবাদী।
 
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো এক ভিডিও বার্তায় রেজাউল বলেন, “আবু ধাবিতে আমাদের ম্যাচের ফলটা খুব খারাপ হয়েছে। জর্ডানও ভালো টিম। কিন্তু আমরা শেষটা ভালো করতে চাই। এ জন্য আমরা আমাদের শতভাগ দিয়ে চেষ্টা করব।”
 
টিম ম্যানেজার বাদল রায়ও ভিডিও বার্তায় কন্ডিশনের চ্যালেঞ্জ জিতে জীবনরা ভালো করবে বলে আশাবাদ জানান।
 
“সবাই ভালো আছে। কিন্তু এখানকার আবহাওয়া ঠাণ্ডা। আশা করি এই ঠাণ্ডায় খেলোয়াড়দের সমস্যা হবে না। সবাই জানেন, এটা আমাদের বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচ; তো আমাদের খেলোয়াড়রা ভালো খেলার জন্য মানসিকভাবে প্রস্তুত।”
 
“যার যার অবস্থান থেকে ভালো ম্যাচ খেলার ব্যাপারে ছেলেরা প্রতিজ্ঞাবদ্ধ। শেষ ভালো যার, সব ভালো তার-ছেলেদের কাছে এখন এটাই সবচেয়ে বড় বিষয়”, যোগ করেন এই সাবেক ফুটবলার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া