adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের আসল লড়াই মঙ্গলবার- ভারত-নিউজিল্যান্ড মুখোমুখি

ic_105632ক্রীড়া প্রতিবেদক : টি-২০ বিশ্বকাপের সুপার টেন মঙ্গলবার থেকে শুরু। দশ দেশের মধ্যে লড়াই হবে শিরোপা জয়ের। আজ মঙ্গলবার সুপার টেনের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। 
বাংলাদেশ সময় রাত আটটায় খেলা মাঠে গড়াবে। বুধবার বিকাল সাড়ে তিনটায় কলকাতার ইডেন গার্ডেনসে লড়াই হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে। 
মঙ্গলবারের ম্যাচে নানা কারণে স্বাগতিক ভারতেকেই এগিয়ে  রাখা হচ্ছে। অস্ট্রেলিয়ায় টি-২০ সিরিজ জয়ের পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়। বাংলাদেশের মাটিতে টি-২০ এশিয়া কাপ জয়। পর পর টি-২০ সিরিজ জয়ের এই ধারা ধরে রাখতে চায় ধোনিরা।
একেতো ঘরের মাঠে খেলা, সঙ্গে দারুণ ছন্দে থাকা ভারতীয় দলকে ঘিরে প্রত্যাশার পারদ  উর্ধ্বমুখি। সেই চাপ সামলেই সেরাটা দিতে হবে ধোনিদের। তবে কোনো চাপ নিয়ে ভাবতে নারাজ দলপতি মহেন্দ্র সিং ধোনি। তিনি আগে বলেছিলেন, ভারত এমন চাপে খেলেই অভ্যস্ত। 
গত পাঁচবারে টি-২০ বিশ্বকাপ জেতেনি কোনও আয়োজক দেশ। কেউ জেতেনি দ্বিতীয়বার। ভারতের সামনে এই দু’য়েরই হাতছানি। এবার ভারতকেই ধরে নেওয়া হচ্ছে বিশ্বকাপ টি-২০র সব থেকে বড় দাবিদার। আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই বিশ্বকাপ খেলতে নামাটাও বাড়তি পাওনা ধোনিদের। তার উপর রোহিত, বিরাটের ফর্মের শীর্ষে থাকা তো ছিলই সঙ্গে শেষ অনুশীলন ম্যাচে মুম্বইয়ে ভারত হারলেও শিখর ধাওয়ানের ব্যাট ভরসা দিয়েছে দলকে। বোলাররাও ঘুরে ফিরে সবাই সাফল্য পাচ্ছেন।
এশিয়া কাপ জিতে আত্মবিশ্বাসটাও বেড়ে গেলেও ইতিহাস ভাবাচ্ছে  ধোনিকে। অতীতে এখনও পর্যন্ত একবারও নিউজিল্যান্ডকে টি-২০তে হারাতে পারেনি ভারত। আগে চারবার দেখা হয়েছে দুই দলের। এমন কী ২০০৭ এ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপেও না। কিন্তু ভারতের ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে হয়ত একটু বেশি চাপেই থাকবে কিউইরা।
নিউজিল্যান্ডও দারুণ ফর্মে রয়েছে। তবে দলের সব থেকে বড় শক্তি অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের অবসরে যে ফাঁকা জায়গা তৈরি হয়েছে সেটা কে নিতে পারে এখন ওটাই দেখার। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিচ্ছেন কেন উইলিয়ামসন। সঙ্গে রয়েছেন মার্টিন গাপটিল, রস টেলর, কোরি অ্যান্ডারসনদের মতো ব্যাটসম্যানরা। শেষ পাঁচটি টি-২০ ম্যাচের চারটিতেই জিতেছে নিউজিল্যান্ড।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া