adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার বিমান হামলা শুরু করেছে ইসরাইল

গাজায় ইসরাইলের নতুন হামলাআন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আবার বিমান থেকে বোমা বর্ষণ শুরু করেছে ইহুদিবাদী ইসরাইল। নতুন করে অন্তত গাজার দুটি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইহুদিবাদী বাহিনী। কথিত একতরফা যুদ্ধবিরতি মেনে নেয়ার ছয় ঘণ্টার মধ্যেই বর্বর ইসরাইল নিজেই তা আবার ভেঙে দিলো।   
 ইসরাইল দাবি করছে, তারা মিশরের দেয়া যুদ্ধবিরতির প্রস্তাব মেনে নিলেও হামাস রকেট ছোঁড়া বন্ধ না করায় আবার হামলা শুরু করেছে। তবে, ইসরাইলের এ দাবিকে অনেকটা হাস্যকর বলেই গণ্য করা হচ্ছে। কারণ আটদিন আগে ইসরাইল যখন আগ্রাসন শুরু করে তখন তারা একতরফাভাবেই তা শুরু করেছিল এবং ইসরাইলের হামলার পাল্টা জবাব হিসেবে হামাস রকেট ছুঁড়েছিল; হামাস আগে হামলা শুরু করেনি। আটদিনের ইসরাইলি আগ্রাসনে প্রায় ২০০ ফিলিস্তিনি শহীদ হয়েছেন।  
এর আগে আজ দিনের শুরুর দিকে ইসরাইলের মন্ত্রিসভা ভোটভুটির মাধ্যমে মিশরের দেয়া যুদ্ধ প্রস্তাব মেনে নেয়। প্রস্তাবের পক্ষে ভোট পড়ে ছয়টি আর বিপক্ষে দুটি। তবে, যুদ্ধবিরতিতে রাজি হয় নি হামাস। তারা বলেছে, গাজার ওপর থেকে ইসরাইলের অবরোধ সম্পূর্ণভাবে তুলে নিতে হবে এবং মিশর সীমান্তে রাফাহ ক্রসিং পয়েন্ট খুলে দিতে হবে। এছাড়া, পরিপূর্ণ সমঝোতা বা চুক্তি না হওয়া পর্যন্ত কোনো যুদ্ধবিরতি কার্যকর হবে না বলেও হামাস জানিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া