adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমির খান দেশ ছাড়ার বিষয় নিয়ে মোদিকে যা বললেন

1457199747বিনোদন ডেস্ক : ফের মুখ খুললেন আমির খান। কিছুদিন আগেই অসহিষ্ণুতা বিতর্কে নিজের মতামত প্রকাশ করে শোরগোল ফেলে দিয়ে প্রবল সমালোচিত হয়েছিলেন। এবার তিনি একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে হাজির হয়ে বললেন, ভারত ‘খুবই সহনশীল’। তবে একইসঙ্গে কিছু মানুষ ঘৃণা ছড়াচ্ছে বলে অভিমত জানিয়ে তাদের রাশ টেনে ধরতে আমির আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

তিনি বলেছেন, আমাদের দেশ খুবই সহিষ্ণু। কিন্তু এমন কিছু লোকজন আছে যারা বিদ্বেষ-ঘৃণা ছড়াচ্ছে। যারা এই বিরাট দেশের বিভাজন চায়, তারা কিন্তু সব ধর্মেই আছে। একমাত্র মোদিই তাদের ঠেকাতে পারেন। ঘটনা হল, তিনিই তো আমাদের প্রধানমন্ত্রী। তার কাছেই আমাদের অভিযোগ জানাতে হবে।

আমিরের মুখে উঠে এসেছে দেশের বিচার ব্যবস্থার প্রসঙ্গও। তিনি বলেছেন, বিচার ব্যবস্থার ওপর মানুষ ভরসা করে। সুতরাং দ্রুত ন্যয়বিচার পাওয়া যাবে,
এটা যেন সুনিশ্চিত করা হয়। নির্বাচিত জনপ্রতিনিধিদেরও অন্যায়ে বিরুদ্ধে আওয়াজ তোলা উচিত।

আমির এ প্রসঙ্গে বলেছেন, শেষ বিচারে আইন সবার জন্য সমান এবং কেউই আইনের ঊর্ধ্বে নয়। দুর্ভাগ্যের ব্যাপার, কিছু মানুষ আছে যারা নেতিবাচক ভাবনা, ঘৃণা ছড়ায়। আমি যদি ভুল না হয়ে থাকি, আমাদের প্রধানমন্ত্রীও এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। কারণ উনি তো স্লোগান দিয়েছেন, সব কা সাথ, সব কা বিকাশ।

ভারতে অসহিষ্ণুতা বাড়ছে, এমনকি একান্ত আলোচনায় তার স্ত্রী কিরণ রাও পর্যন্ত তার কাছে উদ্বেগ প্রকাশ করে এ দেশ ছেড়ে চলে যাওয়া উচিত কিনা বলেও প্রশ্ন করেছেন, কিছুদিন আগে আমির এ কথা প্রকাশ্যে বলতেই তুমুল ঝড় ওঠে। আমিরের অবশ্য দাবি, আমি সাক্ষাত্কারে এটাই বলেছিলাম যে, একটা হতাশা, নিরাশা, অনিশ্চয়তার বাতাবরণ রয়েছে। নিরাপত্তাহীনতা বোধ ছড়িয়ে পড়ছে। কেননা অসহিষ্ণুতা বাড়ছে। কিন্তু তাকে ভুলভাবে উদ্ধৃত করা হয়েছে বলে দাবি করে আমির বলেছেন, আমি কখনই বলিনি, ভারত অসহনশীল। অসহিষ্ণুতা ক্রমবর্ধমান আর ভারত অসহিষ্ণু-দুটো এক জিনিস নয়।

প্রসঙ্গত, অসহিষ্ণুতা বিতর্কে নাম জড়িয়ে পড়ায় সম্প্রতি ইনক্রেডিবল ইন্ডিয়া-র অতিথি দেব ভব অভিযানের ব্র্যান্ড অ্যাম্বাসাডার পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে আমিরকে। কিন্তু আমির বিষয়টি দেখছেন অন্য ভাবে। তিনি এখনো ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসাডারের কাজ করে চলেছেন বলে জানিয়ে বলিউড তারকা বলেছেন, দেশ আমার কাছে মা। তা কখনো ব্র্যান্ড হতে পারে না। আমি কখনই আমার মা-কে ব্র্যান্ড ভাবতে পারি না। অনেকের কাছে দেশ ব্র্যান্ড হতে পারে, আমার কাছে নয়। সরকার আমায় পদে না-ও রাখতে পারে, কিন্তু আজ পর্যন্ত ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েই কাজ করছি আমি। গত ১০ বছর ধরে ওই পদে থেকে তিনি একটি পয়সাও নেননি, ভবিষ্যতেও নেবেন না বলে জানান আমির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া