adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৩ ফেব্রুয়ারি মীর কাসেমের আপিলের পরবর্তী শুনানি

kashimনিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিলের শুনানি ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

আজ ১৭ ফেব্রুয়ারি বুধবার সকাল সাড়ে ৯টায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চে এ মামলার শুনানি শুরু হয়ে চলে বেলা সোয়া ১১টা পর্যন্ত। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি বজলুর রহমান।

শুনানিতে ট্রাইব্যুনালের রায় ও অভিযোগগুলো উপস্থাপন ও প্রাথমিক যুক্তি খণ্ডন করা হয়। মীর কাসেমের পক্ষে আইনজীবী এস এম শাহজাহান যুক্তি উপস্থাপন করেন। 

তিনি আদালতে বলেন, '১৯৭১ সালে ৭ নভেম্বরের পর মীর কাসেম আলী চট্টগ্রামে ছিলেন না। তাকে ইসলামী ছাত্র সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক করার পর ওই সময় তিনি ঢাকা চলে আসেন। তার বিরুদ্ধে হত্যার যে অভিযোগ আনা হয়েছে। তাতে তার কোনো সম্পৃক্ততা নেই।' 

এর আগে গত ৯, ১০, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি মীর কাসেমের আপিল শুনানি অনুষ্ঠিত হয়।

২০১৪ সালের ২ নভেম্বর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মীর কাসেমকে মৃত্যুদণ্ডের রায় দেন। পরে তিনি এই রায়ের বিরুদ্ধে আপিল করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া