adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের মানুষ উলফার সংগ্রামকে সমর্থন করে : অনুপ চেটিয়া

anup-meডেস্ক রিপোর্ট : বাংলাদেশের ৭৫ থেকে ৮০ ভাগ মানুষ উলফার সংগ্রামকে সমর্থন করে বলে মন্তব্য করেছেন উত্তর-পূর্ব ভারতের ‘বিচ্ছিন্নতাবাদী’ সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) সাধারণ সম্পাদক অনুপ চেটিয়া। গত ২৬ জানুয়ারি আসামের ডিব্রুগড় জেলার জেরাইগাঁওয়ে নিজ বাড়িতে দেওয়া এক সাক্ষাতকারে এ কথা বলেন তিনি।
তিনি দাবি করেন, বাংলাদেশের অনেক মানুষ চায় ভারত ভাগ হয়ে যাক। ভারত দুর্বল প্রতিবেশী হোক। রাজনৈতিকভাবে সচেতন এমন কেউ কেউ চায় শক্তিশালী প্রতিবেশীর চেয়ে দুর্বল প্রতিবেশী থাকলে আমাদের জন্য ভালো হবে। আর এই ৭৫ থেকে ৮০ ভাগ মানুষ উলফার প্রতি সমর্থন রয়েছে। তারা সাহায্য করতে না পারে কিন্তু সহানুভূতি আছে। সহযোগিতার মানসিকতা আছে। এটা আওয়ামী লীগ বলে কথা না, বিএনপি বলে কথা না এবং জামায়াত বলেও কথা না। এই ৮০ ভাগ মানুষের মধ্যে আওয়ামী লীগের সংখ্যাটা একটু কম। কিন্তু বিএনপি-জামায়াতের একশ ভাগ মানুষ আমাদের সমর্থন করে।
বাংলাদেশের কারাগারে দীর্ঘ ১৮ বছর বন্দিত্ব জীবন শেষে তিনি এখন আসামে মুক্ত জীবন-যাপন করছেন। আসামের স্বাধীনতার আন্দোলন থেকে সরে ভারতের সরকারের সঙ্গে তিনি শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছেন।
সব বাংলাদেশ থেকে দীর্ঘ ১৮ বছর পর দেশে ফেরার অনুভূতি কেমন জানতে চাইলে অনুপ চেটিয়া বলেন, নিজের জম্মভূমিতে ফিরে অবশ্যই অনেক ভালো লাগছে। ১৯৯৫ সালের ডিসেম্বরে আসাম থেকে চলে গিয়েছিলাম। অনেকদিন পরে আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা হচ্ছে। ১৮ বছর পর নিজের পরিবারের সঙ্গে মিলতে পারছি। স্বাভাবিকভাবেই অনেক ভালো লাগছে। ১৯৯২ সালের পর দেখা হয়নি অত্মীয়-স্বজনদের সঙ্গে।
দেশে ফিরে এখন কী করছেন জানতে চাইলে তিনি বলেন, দেশে ফিরেই উলফার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছি। সরকারের সঙ্গে শান্তি আলোচনা চলছে তাতেও নেতৃত্ব দেব। ইতোমধ্যে উলফা প্রতিনিধি সম্মেলনে সিদ্ধান্ত হয়েছে আগামীতে সরকারের সঙ্গে শান্তি আলোচনায় নেতৃত্ব দেব।অামাদেরসময় ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া