adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেরেনাকে হারিয়ে কেরবার মেলবোর্নে চ্যাম্পিয়ন

Kerber+1স্পোর্টস ডেস্ক : টেনিসের উš§ুক্ত যুগে কিংবদন্তি স্টেফি গ্রাফের সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার হাতছানি ছিল সেরেনা উইলিয়ামসের সামনে। কিন্তু মার্কিন তারকাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা উঁচিয়ে ধরলেন জার্মানির আঞ্জেলিক কেরবার।
জীবনের প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে নেমেই কেরবার ঘটালেন সবচেয়ে বড় অঘটন। প্রথম সেট জিতেই ইতিহাস গড়ার আভাস দেন তিনি। দ্বিতীয় সেট জিতে অবশ্য ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন সেরেনা। কিন্তু তৃতীয় ও শেষ সেটে সপ্তম বাছাই এই জার্মান তারকার উজ্জ্বীবিত টেনিসের সামনে প্রতিরোধ গড়তে পারলেন না।

শেষ পর্যন্ত ৬-৪, ৩-৬, ৬-৪ গেমে জিতে ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন ২৮ বছর বয়সী এই খেলোয়াড়।
মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় শনিবারের ফাইনালে নিশ্চিতভাবেই ফেভারিট ছিলেন ২১টি একক গ্র্যান্ড স্ল্যাম জেতা সেরেনা। তার প্রতিপক্ষ কেরবার এবারই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছিলেন।
টেনিসের উš§ুক্ত যুগে মেয়েদের এককে সর্বোচ্চ ২২টি গ্র্যান্ড স্ল্যাম জেতা স্টেফি গ্রাফ তার শেষ অস্ট্রেলিয়ান ওপেন শিরোপাটি জিতেছিলেন ১৯৯৪ সালে। এরপর প্রথম মহিলা খেলোয়াড় হিসেবে বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামে চ্যাম্পিয়ন হলেন কোনো জার্মান। প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর চোখের পানি ধরে রাখতে পারেননি কেরবার। পুরস্কার বিতরণী মঞ্চে কান্নাজড়িত কণ্ঠে তিনি সেরেনাকে তার অনুপ্রেরণা বলে জানান। আর এই শিরোপা জয়ে তার স্বপ্ন পূরণ হয়েছে বলেও জানান।
এর জন্য আমি সারাটা জীবন পরিশ্রম করেছি। এখন আমি বলতে পারি, আমি একজন  গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া