adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আজিজ ভাইয়ের বাসায় ভাড়া থাকতাম’

2015_08_23_15_49_33_vLyXaNBwmfbh3hR0qpEtAzZOPqVNP2_originalডেস্ক রিপোর্ট : ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের বাসায় ছোটবেলা কেটেছে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের। আজিজের সামনেই বেড়ে উঠেছেন সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফুল ইসলামকে। আর সে কারণেই এম এ আজিজকে খুব কাছে পেয়েছেন আশরাফ। শনিবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এম এ আজিজের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানেই এ কথাগুলো জানান সৈয়দ আশরাফ।

জানাজার আগে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আজিজ ভাইয়ের মৃত্যুতে দলের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। আজিজ ভাই প্রকৃতপক্ষে একজন ভালো মানুষ ছিলেন। ছোট সময় থেকে আমরা হোসনি দালানের আজিজ ভাইয়ের এই বাসাটিতে ভাড়া থাকতাম। ওনার বাসায় আমি বড় হয়েছি। দীর্ঘদিন ওনাকে আমি সামনে থেকে দেখেছি ওনার মতো ভালো মানুষ আর হয় না।’

এদিকে এক বিবৃতিতেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমএ আজিজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। বিবৃতিতে তিনি মরহুম এমএ আজিজের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এমএ আজিজ। বাদ মাগরিব বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আর দ্বিতীয় নামাজে জানাজা হবে রাত ৮টায় আলিয়া মাদরাসা প্রাঙ্গণে। রাতেই আজিমপুর কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

মৃত্যুকালে এমএ আজিজের বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, তিন ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। পুরনো ঢাকার বিখ্যাত সরদার পরিবারের এ সন্তান ১/১১ প্রেক্ষাপটে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মুক্তি আন্দোলনে বিশেষ ভূমিকা পালন করেছেন। সুত্র : ফটোনিউজ 


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া