adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অচল নিউইয়র্ক

downloadআন্তর্জাতিক ডেস্ক : প্রবল তুষার ঝড়ে অচল হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি। শহরের গণপরিবহন ও সেতুগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে শহরে চলাচলে বাধানিষেধ আরোপ করেছে কর্তৃপক্ষ।
 
`স্নোজিলা` নামের এই তুষার ঝড়ের কারণে এ পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর জানা গেছে। এদের মধ্যে ১৪ জনই নিউইয়র্ক ও নর্থ ক্যারোলিনার। কানসাস, টেনেসি, কেনটাকি, নর্থ ক্যারোলিনা, ওয়েস্ট ভার্জিনিয়া ও ভার্জিনিয়াসহ দক্ষিণাঞ্চলের ২০ অঙ্গরাজ্যে তুষার ঝড় বয়ে যাচ্ছে। পূর্বাঞ্চলের ওই ঝড়ে ১১টি রাজ্যে জরুরী অবস্থা জারি করা হয়েছে।  বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় দুই লাখ লোক। তুষারের কারণে কানেক্টিকাট ও পেনসিলভানিয়ায় প্রায় ১২ ঘন্টা যানজটে আটকে ছিল মানুষ।
 
নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও জানিয়েছেন, নগরীতে ২৮ ইঞ্চি পুরু তুষারের স্তর জমতে পারে। তিনি  বলেন, ‘এটা খারাপ এবং পরিস্থিতি আরো খারাপের দিকে যাচ্ছে।’

 

 
গভর্নর অ্যান্ড্রিউ কিউমো জানিয়েছেন, নিউইয়র্কে জরুরি অবস্থা জারি করা হয়েছে। প্রায় সবগুলো ফ্লাইট বাতিল করা হয়েছে। নগরীর সব টানেল বন্ধ করে দেওয়া হয়েছে। অতি প্রয়োজন ছাড়া যারা সড়কে গাড়ি চালাচ্ছে তাদের গ্রেফতার করা হচ্ছে। ভূগর্ভস্থ ট্রেন চলাচলা স্থানীয় সময় বিকেল চারটা থেকে বন্ধ করে দেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া