adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাল সিলেটে যাচ্ছেন প্রধানমন্ত্রী, ব্যাপক প্রস্তুতি

pm2_99309নিজস্ব প্রতিবেদক : আগামীকাল বৃহস্পতিবার সিলেট সফর করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাঁর আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী সিলেট জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভা ছাড়াও ২২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিস্থাপন ও উদ্বোধন এবং একটি কলেজের হীরকজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।

সকাল ১১টায় তিনি সিলেটে পৌঁছে প্রথমে হজরত শাহজালাল ও হযরত শাহ পরান (রহ.) মাজার জিয়ারত করবেন।

এদিকে শেখ হাসিনার সিলেট সফর উপলক্ষে আওয়ামী লীগ ও তাদের অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। দফায় দফায় মিছিল, পথসভা, প্রতিনিধি সমাবেশ ও প্রচারণায় ব্যস্ত রয়েছেন নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে আওয়ামী লীগ নেতাকর্মীদের ব্যানার, ফেস্টুনের পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও নাগরিকদের পক্ষ থেকে অর্ধসহস্রাধিক তোরণ নির্মাণ করা হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জানিয়েছেন, আমরা প্রস্তুত, প্রধানমন্ত্রীকে বরণ করতে; আলিয়া মাদরাসা মাঠও পুরো প্রস্তুত করা হয়েছে। সিলেটের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা কাজ করছে। নগরীর পাড়ামহল্লা ও বিভাগের প্রতিটি থানা ও ইউনিয়নে নেতাকর্মীদের ব্যাপক প্রস্তুতি রয়েছে। বৃহস্পতিবার সিলেটে স্মরণকালের বৃহত্তম জনসভা হবে।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেন, জনসভায় বক্তৃতার আগে প্রধানমন্ত্রী ২২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন। তিনি সিলেটের উন্নয়নে খুবই আন্তরিক। তিনি আশা প্রকাশ করেন, আরও কিছু উপহার ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইসিটি ইনস্টিটিউট ভবন, আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, সিলেট এপিবিএন ব্যারাক ভবন, ৩০ শয্যা বিশিষ্ট সদর উপজেলার খাদিমপাড়া হাসপাতাল, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস, বিশেষায়িত শহীদ শামসুদ্দিন আহমদ ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতাল, সিলেট কৃষি বিশ্ববিদ্যায় কেন্দ্রীয় লাইব্রেরি ভবন, ওসমানীনগর থানা ভবন, জৈন্তাপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য নির্মিত হোস্টেল ভবনের উদ্বোধন করবেন।

এছাড়া তিনি সিলেট আউটার স্টেডিয়াম, নারী পুলিশ ডরমেটরি ভবনের উর্ধ্বমূখি সম্প্রসারণ কাজ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা অফিস নির্মাণ, তামাবিল স্থলবন্দর নির্মাণ, বাস্তবাণাধীন সিলেট আইসিটি পার্ক, গাজী বুরহান (রহ.) মাজার মসজিদ, এবাদতখানা ও সংযোগ সড়ক, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জন কার্যালয়ের ভবন নির্মাণ, বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয়, এসএমপির শাহপরান থানা ভবন নির্মাণ ও তিনটি পৃথক রাস্তার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া