adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উয়েফা বর্ষসেরা একাদশে মেসি রোনালদো ও নেইমার

Uefas_Teamস্পোর্টস ডেস্ক : উয়েফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন ব্যালন ডি অরের চূড়ান্ত তালিকায় থাকা লিওনেল মেসি, নেইমার আর ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০১৫ সালের উয়েফা বর্ষসেরার এই তালিকায় পাঁচ জন ফুটবলারই জায়গা পেয়েছেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে।
মেসি ও নেইমার ছাড়াও গত মৌসুমের ট্রেবল জয়ী বার্সা থেকে বর্ষসেরা এই একাদশে রয়েছেন ব্রাজিলের তারকা ডিফেন্ডার দানি আলভেজ, স্পেনের জেরার্ড পিকে এবং আন্দ্রেস ইনিয়েস্তা।
রেকর্ড দশমবারের মতো উয়েফার বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের রোনালদো। তার সঙ্গে বর্ষসেরা এই একাদশে রিয়ালের আরও দুইজন রয়েছেন। কলম্বিয়ান তারকা জেমস রদ্রিগেজ এবং স্পেনের সার্জিও রামোস রয়েছেন রোনালদোর সঙ্গী হিসেবে।

ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো ফুটবলার এবারের বর্ষসেরাদের তালিকায় নেই। জার্মানির গোলরক্ষক বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ের জায়গা পেয়েছেন। এছাড়া বর্ষসেরা তালিকায় জায়গা পেয়েছেন অস্ট্রিয়ার তারকা বায়ার্নের ডেভিড আলাবা, জুভেন্টাসের ফরাসি তারকা পল পগবা। ৪-৩-৩ ফরমেশনের বর্ষসেরা একাদশ তৈরিতে ভোট দিয়েছেন প্রায় সাত মিলিয়ন ভক্ত এবং উয়েফাডটকমের পাঠক। সর্বোচ্চ ভোট পেয়েছেন মেসি (৪ লাখ ৪৮ হাজার ৪৪৫)। ডেভিড আলাবা পেয়েছেন ৪ লাখ ৩৩ হাজার ২৪৪ ভোট এবং ইনিয়েস্তা পেয়েছেন ৪ লাখ এক হাজার ৫৭৪ ভোট।

২০১৫ সালের উয়েফা বর্ষসেরা একাদশ:
গোলরক্ষক: ম্যানুয়েল ন্যুয়ের (বায়ার্ন মিউনিখ ও জার্মানি)
ডিফেন্ডার: ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ ও অস্ট্রিয়া), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ ও স্পেন), দানি আলভেজ (বার্সেলোনা ও ব্রাজিল), জেরার্ড পিকে (বার্সেলোনা ও স্পেন)।
মিডফিল্ডার: আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা ও স্পেন), পল পগবা (জুভেন্টাস ও ফ্রান্স), জেমস রদ্রিগেস (রিয়াল মাদ্রিদ ও কলম্বিয়া)।
ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা ও আর্জেন্টিনা), নেইমার (বার্সেলোনা ও ব্রাজিল), ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ ও পর্তুগাল)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া