adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কার্যালয়ে তল্লাশি নিয়ে খালেদা জিয়ার টুইট

KHELADAডেস্ক রিপাের্ট : বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পুলিশের তল্লাশির একদিন পর প্রতিক্রিয়া জানিয়েছেন বেগম খালেদা জিয়া। নিজের টুইটার অ্যাকাউন্টে দেয়া এক সংক্ষিপ্ত বার্তায় তিনি বলেছেন, ‘পুলিশকে অকারণে অপব্যবহার করে বিরোধী দলের অফিস তছনছ করার মতো অপরাজনীতিকে আমরা বাংলাদেশ থেকে বিদায় করতে চাই।’

২১ মে রোববার দুপুরে নিজের টুইটার অ্যাকাউন্টে এই মন্তব্য করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

শনিবার সকালে গুলশান-২-এর ৮৬ নম্বর সড়কের ৬ নম্বর বাড়িতে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ। দুই ঘণ্টার এই তল্লাশির সময় ৭৯ নম্বর সড়কের এক নম্বর বাড়ি ফিরোজাতে ছিলেন খালেদা জিয়া।

তল্লাশির ১২ ঘণ্টা পর রাতে বিএনপি চেয়ারপারসন তার কার্যালয়ে যান বিএনপি চেয়ারপারসন। বিএনপির আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে প্রাণ হারানো নেতা-কর্মীদের স্বজনদেরকে তিনি ক্ষতিপূরণ দেন। তবে পুলিশের তল্লাশি নিয়ে রাতে তিনি কিছু বলেননি।

পরদিন রবিবার দুপুরে দলের পক্ষ থেকে চেয়ারপারসনের কার্যালয়ে অভিযানকে বেআইনি ও ন্যাক্কারজনক উল্লেখ করে এই ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে বিএনপি। তবে স্বরাষ্ট্রমন্ত্রী পাল্টা প্রতিক্রিয়ায় বলেছেন, পুলিশ জাতীয় স্বার্থে যে কোনো জায়গায় তল্লাশি চালাতে পারে। আর খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি নিয়ে আন্দোলনের কিছু নেই।

আর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশ অভিযান চালিয়েছে। আর বিএনপি ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে পুলিশের তল্লাশি এবং সিআরআই (সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন)-এর অফিস সিলগালা করে দেয়ার কথাও জানান তিনি।

তবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এই তল্লাশি রাজনীতির জন্য অশনিসংকেত। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এমন ঘটনা ঘটেনি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া