adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের সহযোগিতায় বাজিতপুরে ব্যালটে সিল মেরেছে আওয়ামী লীগের কর্মীরা : বিএনপি


bnp_110088নিজস্ব প্রতিবেদক : কিশোরগঞ্জ জেলা বাজিতপুরে বঙ্গবন্ধু সরকারি প্রাইমারী স্কুল কেন্দ্রে পুলিশের সহায়তায় ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ভর্তি করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। অভিযোগে বলা হয়, ব্যালটে সিল মারার সময় এলাকাবাসী বাধা দিলে পুলিশের সাথে সংঘর্ষ হয়। এসময় পুলিশ এলাকাবাসীর উপর হামলা করে বলেও উল্লেখ করা হয়।
রাত ১০টার দিকে নয়াপল্টন দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।  এসময় তিনি আরও কয়েকটি এলাকার সহিংসতার চিত্র তুলে ধরেন।

তিনি বলেন, চট্টগ্রামে মিরের সরাই বাজার স্কুল কেন্দ্রের সামনে উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য রবিউল ইসলাম রবি, আনোয়ার হোসেন সুজন, অভিজিৎ কুমারসিং সহ ৫ জনকে ব্যাপকভাবে মারধর করে আওয়ামী সন্ত্রাসীরা, তারা এখন হাসপাতালে চিকৎসাধীন আছে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকার ভাতিজা পাবনা জেলা বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন একদল আওয়ামী সন্ত্রাসী নিয়ে নিজ এলাকা ছেড়ে সাথিয়া পৌরসভায় এলাকায় মহড়া দিচ্ছে এবং এই পৌরসভার যুবদলের সহ-সভাপতি আবু সাইদ, তাতী দলের সহ-সভাপতি আব্দুস সাত্তার ও ওয়ার্ড বিএনপি নেতা মোঃ জিয়া উদ্দিন সহ ৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করে ও বাড়ি বাড়ি গিয়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের ভয় দেখাচ্ছেন যাতে আগামীকাল এলাকায় না থাকে।

মুন্সিগঞ্জ শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। বাড়ি বাড়ি গিয়ে পুলিশের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতা-কর্মীদেরকে হুমকি দিচ্ছে এবং সশস্ত্র অবস্থায় বহিরাগত সন্ত্রাসী দেখা যাচ্ছে।

বাগেরহাট জেলাধীন মোড়েলগঞ্জ পৌর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মাষ্টার শাহ আলম, শ্রমিক দলের যুগ্ম সম্পাদক আবুবকর সহ ৫ জনকে প্রথমে আওয়ামী প্রার্থীর সন্ত্রাসীরা অবরুদ্ধ করে রাখে, পরে পুলিশ এসে তাদের গ্রেফতার করে। পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তাণ্ডব চালাচ্ছে।

রিজভী বলেন, আখাউড়া পৌরসভা নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থীর জন্য এজেন্ট হিসাবে কাজ না করে সেজন্য বিএনপি নেতা-কর্মীদের বাসায় বাসায় হামলা এবং হুমকি প্রদর্শন করছে।

আওয়ামী লীগের এমপি নুরুল হক খুলনা পাইকগাছা পৌরসভার বাসিন্দা না হয়েও তিনি সেখানে অবস্থান করছে ভোটারদের প্রভাবিত করার জন্য প্রশাসনকে ব্যবহার করছেন।

নড়াইলে ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী জনিয়েছেন বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হানা দিচ্ছে আওয়ামী লীগের লোকেরা।

নীলফামারী জেলা জলডাকা পৌরসভায় প্রধান নির্বাচনী এজেন্ট পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মঈনুল হক প্রধান তার বাড়িতে র‌্যাব গিয়ে হুমকি দিয়ে এসেছে যে, সে যেন আগামীকাল বাড়ি থেকে বের না হয়।

লক্ষীপুর জেলার আওয়ামী লীগের গডফাদার তাহেরের ছেলে বিপ্লবের নেতৃত্বে সন্ত্রাসীরা রায়পুর পৌরসভায় ধানের শীষের কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি হুমকি ধমকি দিচ্ছে আগামীকাল যাতে ভোট কেন্দ্রে না যায়। এতে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়।

যশোর সদর পৌরসভায় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা একত্রিতভাবে ধানের শীষের কর্মী সমর্থকদের প্রতিটি ঘরে ঘরে গিয়ে তাণ্ডব চালাচ্ছে।

পিরোজপুরে স্বরূপকাঠি পৌরসভায় বহিরাগত সন্ত্রাসীসহ আওয়ামী সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থায় ধানের শীষের কর্মী সমর্থকদের ওপর হুমকি দিচ্ছে আগামীকাল যাতে ঘর থেকে বের না হয়।

চুয়াডাঙ্গা জেলায় আলম ডাঙ্গা পৌরসভায় থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ডালিমের বাড়িতে লুটপাট করে আগুন দিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা ও সাধারণ ভোটাদের হুমকি দিচ্ছে।  রাজশাহী আড়ানী পৌরসভায় পুলিশ বিএনপি’র তিনজন নেতাকর্মীকে গ্রেফতার করে। চট্টগ্রাম রাউজান পৌরসভা ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রোটনের বাড়িতে ঢাকা থেকে ১৩ মাইক্রোবাসে সন্ত্রাসী নিয়ে অবস্থান করছে।

বরিশালে মেহেন্দীগঞ্জ পৌরসভায় আওয়ামী সন্ত্রাসীরা রাতেই কেন্দ্র দখল করে সিল মারার চেষ্টা করছে।

রাজবাড়ী, গোয়ালন্দ, পাংশা শহর থমথমে অবস্থা বিরাজ করছে। আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের সহায়তায় বিএনপি নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে গ্রেফতারের ভয় দেখাচ্ছে। পুলিশ যুবদল নেতা নাজমুল হাসান, জেলা বিএনপি নেতা কুট্টি, বাজবাড়ী পৌর যুবদলের শামসুল আলম শাহীন, ওয়ার্ড বিএনপি’র আহবায়ক রবিউল ইলাম রবি, ওয়ার্ড বিএনপি নেতা বাদশা মন্ডল, ছাত্র নেতা রোমানকে গ্রেফতার করে।

টাংগাইল সদর পৌরসভা এলাকায় ডিবি পুলিশ বাড়ি বাড়ি গিয়ে বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতারের ভয় দেখাচ্ছে।

গোপালপুর পৌরসভায় আওয়ামী সন্ত্রাসীদরে হামলায় উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায় কাজী লিয়াকত সহ ৫ জন আহত হয়। ফেনীর দানভূঞা পৌরসভায় আওয়ামী সন্ত্রাসীরা কেন্দ্র দখলের অচেষ্টা করছে। সদর পৌরসভায় ১৪ নং ওয়ার্ডে প্রকাশ্যে অস্ত্র নিয়ে বিএনপি নেতাকর্মীদের হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া