adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুরে গ্রেফতার জেএমবিদের ৬ দিন রিমান্ড মঞ্জুর

Lawsm_360029589ডেস্ক রিপোর্ট : মিরপুরে গ্রেফতার তিন জেএমবি সদস্যদের ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। 

শুক্রবার ২৫ ডিসেম্বর বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলামের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জঙ্গিদের হাজির করে ১০ দিন করে রিমান্ড চান ডিবি’র উপ-পরিদর্শক (এসআই) মমিন খান।

রাজধানীর শাহ আলী থানাধীন মিরপুর-১ এলাকার একটি ভবন থেকে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) আটক জেএমবি’র তিন সদস্যের বিরুদ্ধে মামলা (মামলা নম্বর-৩৬) করে পুলিশ। এ মামলায় পলাতক আরও দুই জেএমবি সদস্য ও অজ্ঞাত ছয়জনসহ মোট ১১ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার দুপুরে শাহ আলী থানায় মামলাটি দায়ের করা হয় বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সানোয়ার হোসেন।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) মিরপুর-১ এলাকার একটি ভবনে জেএমবির আস্তানায় শ্বাসরুদ্ধকর ১৪ ঘণ্টার অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। অভিযানে জেএমবির তিন জঙ্গি ও সন্দেহজনক চারজনসহ মোট সাতজনকে আটক করা হয়। এ সময় ১৮টি গ্রেনেড-বোমা ও বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়।

আটক তিন জেএমবি সদস্য হলেন, মো. আবু সা‌ঈদ ওরফে রাসেল ওরফে সালমান (২২), মো. ইলিয়াস ওরফে ওমর ফারুক (২৩) ও মহসীন আলী (২০)। পলাতক জেএমবি সদস্যরা হলেন, শাকিল ও ইমরান।

মো. আবু সাঈদ ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বিভিন্ন জেলা ও থানায় সংগঠনের সমন্বয়ক হিসেবে কাজ করতেন তিনি। 

এদিকে, আল-আরাফাহ ইসলামি ব্যাংকের সাভার শাখার অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন মো. ইলিয়াস। আর মহসীন আলী জেএমবি’র বোমা তৈরির কারিগর ছিলেন। এর আগেও বোমা তৈরির সময় তিনি আহত হয়েছেন। তার দেহে স্প্লিন্টারের আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলেও জানান এডিসি সানোয়ার হোসেন।

তিনি বলেন, আটক তিনজন, পলাতক দু’জন ও অজ্ঞাত আরও ছয়জনের নামে এ মামলা দায়ের করা হয়েছে। তবে সন্দেহভাজন যে চারজনকে আটক করা হয়েছে, তাদের নাম এতে অন্তর্ভুক্ত করা হয়নি। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। আরও তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্টতা প্রমাণিত হলে তাদের নামও এ মামলায় অন্তর্ভুক্ত করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া