adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের বড় জয়

Real+Madrid's+Cristiano+Ronaldo+celebrates+after+scoring.স্পোর্টস ডেস্ক : ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, করিম বেনজেমায় গড়া আক্রমণভাগ জ্বলে ওঠায় লা লিগায় সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গেতাফেকে ৪-১ গোলে হারিয়েছে স্পেনের সফলতম দলটি।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবারের এই ম্যাচে বেনজেমার জোড়া গোলে শুরুতেই এগিয়ে যায় রিয়াল। পরে তিন মিনিটের ব্যবধানে বেল ও রোনালদোর গোলে প্রথমার্ধেই তাদের জয় নিশ্চিত হয়ে যায়। দ্বিতীয়ার্ধে অতিথিদের একমাত্র গোলটি করেন আলেক্সিস।

বার্সেলোনার কাছে ঘরের মাঠে বিধ্বস্ত হওয়া, লিগের শীর্ষস্থান হারিয়ে তিন নম্বরে নেমে যাওয়া, সবশেষ এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকা খেলোয়াড়কে খেলিয়ে কোপা দেল রে থেকে বহিষ্কার -সব মিলিয়ে চরম বাজে যাচ্ছিল রিয়ালের সময়।

এতসব বিপত্তি দূরে ঠেলে ছন্দে ফিরতে গেতাফের বিপক্ষে আক্রমণাত্মক একাদশ সাজান রাফায়েল বেনিতেস। দ্রুত তার ফলও পেয়ে যায় রিয়াল; ডান দিক থেকে ডিফেন্ডার পেপের দারুণ এক পাস পেয়ে ছয় গজ দূর থেকে বল জালে জড়ান দলে ফেরা করিম বেনজেমা।

দুই মাস পর রিয়ালের হয়ে গোল পেলেন বেনজেমা।

চতুর্দশ মিনিটে বেনজেমার জোরালো একটি হেড দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক। ফরাসি এই স্ট্রাইকারকে অবশ্য বেশিক্ষণ আটকে রাখতে পারেনি গেতাফে। পরের মিনিটেই ফাঁকায় বল পেয়ে আলতো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

৩৫তম মিনিটে ব্যবধান ৩-০ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন গ্যারেথ বেল। দূর থেকে আসা লম্বা এক ক্রস মাঠের বাইরে চলে যাচ্ছিল। কিন্তু অনেকটা লাফিয়ে উঠে অবিশ্বাস্যভাবে হেডে বলটি ভেতরে ফেরান রোনালদো। তা বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে দু পা এগিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ওয়েলসের ফরোয়ার্ড।

 তিন মিনিট বাদে স্কোরশিটে নিজের নাম লেখান রোনালদো। দারুণ এক প্রতি-আক্রমণে টনি ক্রুসের কোনাকুনি পাস ধরে গোলটি করেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।
এবারের লা লিগায় রোনালদোর এটা দশম গোল। আর মৌসুমে সব মিলিয়ে এটা ১৭তম গোল।

বিরতির পর রিয়ালের আক্রমণের সামনে ভালো প্রতিরোধ গড়ে গেতাফে। অবশ্য প্রথমার্ধের মতো এই অর্ধে বেল-বেনজেমাদের অতটা খুনে মনোভাবেও দেখা যায়নি।

মাঝে মধ্যে পাল্টা-আক্রমণেও উঠছিল অতিথিরা। তারই ফলশ্রুতিতে ৭০তম মিনিটে সান্ত্বনাসূচক গোল পেয়ে যায় গেতাফে, হেডে বল জালে জড়ান স্প্যানিশ ডিফেন্ডার আলেক্সিস।

এই জয়ে রিয়ালের পয়েন্ট হলো ১৪ ম্যাচে ৩০। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া