adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিবিরকর্মীকে পিটিয়ে মারল ছাত্রলীগ

Jessor_thereport24.comডেস্ক রিপোর্ট : যশোরে ছাত্রশিবিরের তিন কর্মীকে ধরে এনে নির্মমভাবে পিটিয়েছে ছাত্রলীগ আশ্রিত সন্ত্রাসীরা। এর মধ্যে একজন মারা গেছেন। অন্য দুজন হাসপাতালে চিকিতসাধীন।
নিহত ছাত্রশিবিরকর্মীর নাম হাবিবুল্লাহ। তিনি যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজে অর্থনীতি তৃতীয় বর্ষের ছাত্র ও শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের নৈহাটি গ্রামের ডা. নিয়ামত আলীর ছেলে।
তবে সরকারি দলের ক্যাডারদের রক্ষা করতে পুলিশ ঘটনা ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। তারা ঘটনাটিকে ‘নাশকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ’হিসেবে ব্যাখ্যা করার চেষ্টা করছে।
ছাত্রলীগও একই কথা বলছে। তারা এও দাবি করছে, ঘটনার সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পর্ক নেই।
সরকারি মাইকেল মধুসূদন কলেজ (এমএম কলেজ) শাখা ছাত্রশিবিরের সভাপতি হাবিবুর রহমান সোহাগ অভিযোগ করেন, সোমবার দুপুর আড়াইটার দিকে কলেজের পাশে খড়কী পীরবাড়ী এলাকার ‘আশিক ভিলা’নামে একটি ছাত্রমেসে হানা দেয় ছাত্রলীগ আশ্রিত সন্ত্রাসী শাহী, জিসান, রনি, নূর ইসলামসহ ৮-১০ জন। তারা মেসটিতে গিয়ে ছাত্রদের বেধড়ক মারধর করে। সন্ত্রাসীরা একপর্যায়ে হাবিবুল্লাহ ও কামরুল হাসান নামে শিবিরের দুই কর্মীকে ধরে আনে এমএম কলেজের শহীদ আসাদ হলে। সেখানে তাদের ব্যাপক নির্যাতন করা হয়। তাদের কাছ থেকে স্বীকারোক্তি আদায় করে একই সন্ত্রাসীরা রেলগেট এলাকার একটি ছাত্রাবাসে হানা দিয়ে মামুন নামে আরেক শিবিরকর্মীকে ধরে এনে পিটুনি দেয়।
শিবির নেতারা দাবি করেন, ঘটনার অল্পসময়ের মধ্যে বিকেল ৩টায় বিষয়টি কোতয়ালী পুলিশকে অবহিত করা হয়। পুলিশ প্রায় এক ঘণ্টা পর বিকেল ৪টার দিকে আসাদ হল থেকে গুরুতর আহত অবস্থায় তিন শিবিরকর্মীকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে ভর্তি করে। তবে ঘটনাস্থলে সন্ত্রাসীরা থাকলেও পুলিশ তাদের ধরেনি।
তবে ঘটনার সঙ্গে নিজেদের সম্পৃক্ততা অস্বীকার করেছে ছাত্রলীগ।
সংগঠনটির জেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল বলেন, ‘আমি শুনেছি রেলগেটের ওখানে একটি ছাত্রাবাসে শিবিরের কর্মীরা নিয়মিত বৈঠক করে। টের পেয়ে আজ এলাকাবাসী তাদের ধরে পিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।’
এর আগে নানা সন্ত্রাসী তৎপরতায় যুক্ত বলে অভিযোগ রয়েছে ছাত্রলীগের শাহী, জিসান ও তাদের সহযোগীদের বিরুদ্ধে। জিসান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র রিয়াদ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি।
এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে জেলা ছাত্রলীগ সেক্রেটারি বলেন, ‘অভিযোগ আছে। কিন্তু প্রমাণিত নয়। জিসান সাংগঠনিক ছেলে। সে শহর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। আর শাহী এমএম কলেজ ছাত্রলীগের সভাপতি।’
‘আমার বিরুদ্ধেও অভিযোগ আছে। কিন্তু কেউ কি প্রমাণ করতে পেরেছে?’- পাল্টা প্রশ্ন ছোড়েন আনোয়ার হোসেন বিপুল।
জানতে চাইলে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার আক্কাছ আলী দাবি করেন, তিনি শুনেছেন গণপিটুনিতে এক শিবিরকর্মী মারা গেছেন। অন্য দুজন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বোমা, শিবিরের পোস্টার উদ্ধার হয়েছে।
এদিকে, ছাত্রশিবির এমএম কলেজ শাখার সভাপতি হাবিবুর রহমান সোহাগ জানিয়েছেন, হাবিবুল্লাহ হত্যার প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ কর্মসূচি পালন করবে সংগঠনটি। এ ছাড়া বুধবার দোয়া দিবস পালন করা হবে।
ছাত্রলীগ ক্যাডারদের পিটুনির শিকার হাসপাতালে চিকিৎসাধীন অন্য দুই ছাত্রশিবিরকর্মী হলেন বাঘারপাড়া উপজেলার খুদড়া গ্রামের কামরুল হাসান ও অভয়নগর উপজেলার মাগুরা গ্রামের আতিয়ার রহমানের ছেলে মামুন। তারা দুজনই এমএম কলেজের ছাত্র।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া