adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইকন ৬ তারকার টি-২০র আন্তর্জাতিক যোগ্যতা

6 Icon Crickterক্রীড়া প্রতিবেদক ঃ জাতীয় ক্রিকেট দলের ৬ তারকা ক্রিকেটার তৃতীয় বিপিএল আসরের মধ্যমণি। বিদেশি সব অভিজ্ঞ বাঘা-বাঘা ক্রিকেটারের মাঝে দেশি ৬ আইকন ক্রিকেটার আসরের মূল আকর্ষন। এই ৬ আইকন ক্রিকেটার কে কি যোগ্যতা রাখে সেটা বিপিএল মাঠে গড়াবার আগে পর্যালোচনা কওে দেখা যাক।
ঘরের মাঠে বিপিএলে এই ৬ আইকন ক্রিকেটারের যোগ্যতার উপর আগামী দিনের আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ভাগ্য নির্ভর করে। যেমনটা দর্শক দেখেছে জিম্বাবুয়ের কাছে কিভাবে টি-২০ সিরিজের শেষ ম্যাচে হেরে বসেছে! বিপিএলে ৬ আইকন ক্রিকেটারের যোগ্যতার উপরও ম্যাচের ভাগ্য নির্ধারিত হতে পারে। সে কারণেই ক্রিকেট প্রেমীদের জন্য ৬ আইকনের আন্তর্জাতিক টি-২০ ম্যাচের যোগ্যতা তুলে ধরা হল।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স-এর আইকন ও অধিনায়ক মাশরাফি। অলরাউন্ডার মাশরাফি আন্তর্জাতিক অঙ্গনে টি-২০ খেলেছেন ৩৩টি। তাতে আছে সর্বোচ্চ ৩৬ রান, চার মেরেছেন ৩৬টি, ছক্কা ১৮টি। বল হাতে উইকেট শিকার করেছেন ২৮টি তাতে সেরা হল ১৯ রানে ৪ উইকেট।
সর্বোচ্চ আকর্ষণ সাকিব আল হাসান। রংপুর রাইডারসের হয়ে সাকিব মাঠ মাতাতে নামবেন ২৪ নভেম্বর। বিশ্ব ক্রিকেটের তারকা এই অলরাউন্ডার ৩৮টি টি-২০ ম্যাচে অংশ নিয়ে ব্যাট হাতে জমা করেছেন ৮৪৩ রান, সর্বোচ্চ ৮৪, ফিফটি ৫টি, চার মেরেছেন ৮৮ আর ছক্কা ২১টি। স্পিন অলরাউন্ডার সাকিব বল হাতে উইকেট শিকার করেছেন ৪৫টি এবং সেরা ২১ রানে ৪ উইকেট।

জেনুইন ব্যাটসম্যান মুশফিক রহিম সিলেট স্টারের আইকন ক্রিকেটার ও অধিনায়ক। ৪৩ ম্যাচে ৫৬৯  রান সংগ্রহকারী মুশফিক চার মেরেছেন ৪৫টি আর ছক্কা ১৭টি।
অপর দিকে আরেক জেনুইন ব্যাটসম্যান ওপেনার তামিম ইকবাল চট্টগ্রামের হয়েই মাঠে নামবেন। ৪১টি টি২০ ম্যাচে করেছেন্ ৭৮৬ রান, ৩ ফিফটি, সর্বোচ্চ ৮৮, চার৯৩টি আর ১০টি ছক্কা।

বরিশাল  ব্লুজের আইকন মাহমুদউল্লাহ রিয়াদ। স্পিন অলরাউন্ডার রিয়াদ ৩৭ ম্যাচে করেছেন ৪১১ রান, সর্বোচ্চ ৬৪, ফিফটি ১টি, চার ২৮টি আর ছক্কা ১৫টি। বল হাতে উইকেট পেয়েছেন ১৬টি, সেরা ১৩ রানে ২ উইকেট। আর ঢাকা ডাইনামাইটসের আইকন নাসির হোসেন ২৯ ম্যাচে রান করেছেন ৩৬৭। সর্বোচ্চ ৫০, ফিফটি ২টি, চার মেরেছেন ৩০টি, ছক্কা ৭টি। বল হাতে ৬ উইকেট,.সেরা ২৬ রানে ২ উইকেট।
  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া