adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার টেস্ট দল ঘোষণা

Australia_BG_726431818স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১২ সদস্যের দলে ফিরেছেন জো বার্নস ও উসমান খাজা। অন্যদিকে, বাংলাদেশের সঙ্গে স্থগিত হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে থাকলেও বাদ পড়েছেন ক্যামেরন ব্যানক্রফট ও শন মার্শ।

ব্রিসবেনে আগামী পাঁচ নভেম্বর দু’দলের মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে। পার্থে দ্বিতীয় টেস্ট শুরু ১৩ নভেম্বর। আর ২৭ নভেম্বর অ্যাডিলেডে বহুল প্রতীতি গোলাপী বলের ডে-নাইট টেস্টের পর্দা উঠবে। টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট ম্যাচ দেখার অপো অগণিত ক্রিকেট ভক্ত।

দুই বছরেরও অধিক সময় পর অজি দলে ফিরেছেন ১২টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলা খাজা। অন্যদিকে, এ বছরের জানুয়ারিতে ভারতের বিপে সর্বশেষ টেস্ট খেলেন বার্নস। এবার ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ম্যাচ খেলার অপোয় ২৬ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান।
আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাইকেল কার্ক, ব্র্যাড হাডিন, ক্রিস রজার্স ও টেস্ট ক্রিকেটে শেন ওয়াটসনের অবসরের পর এবারই প্রথম টেস্ট খেলতে নামছে অস্ট্রেলিয়া। রজার্সের যায়গায় ডেভিড ওয়ার্নারের ওপেনিং সঙ্গী হতে পারেন জো বার্নস। অন্যদিকে, স্টিভেন স্মিথের পরিবর্তে ওয়ানডাউনে খেলতে পারেন উসমান খাজা।

প্রথম দুই টেস্টের অজি দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জো বার্নাস, উসমান খাজা, অ্যাডাম ভোজেস, মিচেল মার্শ, পিটার নেভিল (উইকেটরক), মিচেল জনসন, মিচেল স্টার্ক, পিটার সিডল, নাথান লিওন ও জস হ্যাজেলউড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া