adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম আবাহনী চ্যাম্পিয়ন – গণভবনে বসে খেলা উপভোগ করলেন প্রধানমন্ত্রী

PMক্রীড়া প্রতিবেদক : শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম আবাহনী। গণভবনে বসে ক্লাব কাপের ফাইনাল ম্যাচের খেলা দেখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাঠে উপস্থিত না থাকলেও টিভিতে খেলাটি উপভোগ করেন তিনি। এসময় তার সাথে বেসামারিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ও উপস্থিত ছিলেন।

শুক্রবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৭টা ৪০মিনিটে। স্বাগতিক চট্টগ্রাম আবাহনী ও কলকাতার ফুটবল কাব কিংফিশার ইস্ট বেঙ্গলের মধ্যে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। খেলায় ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল চট্টগ্রাম আবাহনী।
ম্যাচ জয়ী দলকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন ম্যাচের ১০ মিনিটে গোল করে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ইস্ট বেঙ্গল। কিন্তু বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৪৫ মিনিটে চট্টগ্রাম আবাহনীর এলিটা কিংসলে গোল করে দলকে ১-১ সমতায় ফেরান। বিরতির পর দারুণভাবে জ্বলে উঠে চট্টগ্রাম আবাহনী। ৫৬ মিনিটেও আরেকটি গোল দেন এলিটা। অল্প সময়ের মধ্যে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত  দুর্দান্ত খেলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

গ্রুপ পর্বে কলকাতা ইস্ট বেঙ্গলের কাছে ২-১ ব্যবধানে হেরেছিলো চট্টগ্রাম আবাহনী। আজ সেই হারের প্রতিশোধ নিয়ে শিরোপা জয় করে বাংলাদেশের মানুষকে আনন্দে ভাসানোর এটিই বড় সুযোগ চট্টগ্রাম আবাহনীর। সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী স্পিন ঘার বাজানকে ৩-১ গোলে ও ঢাকা মোহামেডানকে ৩-০ গোলে হারায় ইস্ট বেঙ্গল।

এই টুর্নামেন্টে মোট আটটি কাব অংশ নেয়। কাবগুলি হলো চট্টগ্রাম আবাহনী, ঢাকা আবাহনী, ঢাকা মোহামেডান, কলকাতার কিংফিশার ইস্টবেঙ্গল ও কলকাতা মোহামেডান, শ্রীলঙ্কার সলিড এফসি, পাকিস্তানের করাচি ইলেক্ট্রিক ও আফগানিস্তানের স্পিন ঘার বাজান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া