adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‌‘প্রবাসীদের বিনিয়োগের বাধা দূর করা হবে’

Nazrul1453807614নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগের ক্ষেত্রে যেকোনো বাধাকে সর্বশক্তি দিয়ে দূর করা হবে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসীদের বিনিয়োগে সব ধরনের সুযোগ সুবিধা প্রদান করবে।
 
মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে তার কার্যালয়ে ব্রিটিশ-বাংলাদেশ বাণিজ্য প্রতিনিধিদলের সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।
 
নুরুল ইসলাম বিএসসি বলেন, বিনিয়োগকারীদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে। বর্তমানে ৭১টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করে বিশ্বের বিভিন্ন দেশে দক্ষ কর্মী প্রেরণ করা হচ্ছে। 
 
মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিনিয়োগ বান্ধব, বিনিয়োগের জন্য সব ধরণের সুযোগ সুবিধা প্রদান করে আসছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।
 
এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার মো. ইফতেখার হায়দার, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক বেগম শামছুন নাহার প্রতিনিধিদলের সদস্যদের মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম ও সেবা সম্পর্কে অবহিত করেন।
 
১৭ সদস্যের ব্রিটিশ-বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মেজবাউর রহমান, চেয়ারম্যান দেশ ফাউন্ডেশন, ইউকে। সাক্ষাতকালে বিনিয়োগের বিষয়ে প্রতিনিধি দলের মনোয়ার হোসেন, নাজিনুর রহিম, সেলিম আহমেদ সিদ্দিক এবং মজিবুর হক তাদের মতামত প্রদান করেন।
 
এ সময় তারা বলেন, বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে ইতিবাচক পরিবেশ রয়েছে এবং এ সরকার প্রবাসী অভিবাসীদের বিনিয়োগের জন্য যথেষ্ট সহায়ক। প্রতিনিধিদল বিনিয়োগের ক্ষেত্রে ওয়ান স্টপ সার্ভিস দাবি করেন ও বাংলাদেশের বিমান বন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কে বিনিয়োগকারী প্রবাসীদের জন্য ওয়ান স্টপ সার্ভিসও দাবি করেন। তারা বাংলাদেশে বিনিয়োগের পাশাপাশি কারিগরি প্রশিক্ষন কেন্দ্র স্থাপনের আগ্রহ প্রকাশ করেন।
 
প্রসঙ্গত, বিনিয়োগ বোর্ডের আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছে ব্রিটিশ-বাংলাদেশ প্রতিনিধি দল ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া