adv
১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভবিষ্যতের মুশফিক- সৌম্যদের খোঁজে স্কুল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক: তারকাদের ক্রিকেট-স্বপ্নের বীজ বপন হয় স্কুল ক্রিকেট থেকেই। আবারো শুরু হচ্ছে প্রতিভাবান ক্রিকেটার অন্বেষণের কর্মকাণ্ড। আগামী বছরের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে শুরু হবে ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ক্রিকেট টুর্নামেন্ট’। এখান থেকেই বেরিয়ে আসবে ভবিষ্যতের সুজন, মুশফিক, সৌম্যরা। 
বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ক্রিকেট টুর্নামেন্ট’ এর লোগো উšে§াচন হয়। সেখানে উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন, বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, মিডিয়া কমিটির  চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবির বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটির  চেয়ারম্যান এবং প্রাইম ব্যাংক ক্রিকেটের প্রতিনিধি তানজিল চৌধুরি। প্রতি বছরই এ টুর্নামেন্ট চালিয়ে আসছে বিসিবি। এবারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ৬ বছরের চুক্তি করেছে প্রাইম ব্যাংক। স্কুল পর্যায়  থেকে মেধাবী ক্রিকেটারদের বের করে আনার জন্য বিসিবির সঙ্গে কাজ করবে তারা। 

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন  চৌধুরী সুজন বলেন, ছয় বছরের আওতায় স্কুল টুর্নামেন্ট চলাকালীন সময়ে সকল ধরনের আর্থিক সহায়তা প্রদান করবে প্রাইম ব্যাংক। মাঠের স্কোরবোর্ড থেকে শুরু করে যেকোনো সুবিধা দিতে তারা বিসিবির সঙ্গে যুক্ত থাকবে। এবারের টুর্নামেন্টে অংশ নেবে ৫৪০টি স্কুল। যেখানে খেলবে প্রায় সাড়ে সাত হাজার ক্ষুদে ক্রিকেটার। দেশের ৭০টি ভেন্যুতে ৫০ ওভারের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে বলে লোগো উšে§াচন অনুষ্ঠানে জানানো হয়। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, প্রতিভাবান ক্রিকেটারদের ভবিষ্যতের জাতীয় দলে তুলে আনার জন্য কাজ করবে বিসিবি এবং প্রাইম ব্যাংক। 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া