adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদকে অপসারণের দাবি বিএনপির

1444475046নিজস্ব প্রতিবেদক : অবিলম্বে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদকে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব থেকে অপসারণের দাবি জানিয়েছে বিএনপি।
 
শনিবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।
 
আসাদুজ্জামান রিপন বলেন, স্বৈরাচার এরশাদকে প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে রাখা মানে সব শহীদের সঙ্গে বেঈমানী ছাড়া আর কিছু নয়।  তাকে বিশেষ দূতের দায়িত্ব ও তার গাড়িতে জাতীয় পতাকা দিয়ে শহীদদের আত্মাকে কষ্ট দিয়েছে সরকার।  এটা জাতির জন্য লজ্জাজনক।   
 
তিনি বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষ বসবাস করেন এবং তাদের ধর্মের প্রতি বিশ্বাস রয়েছে।  কিন্তু বাংলাদেশের মানুষ ধর্মান্ধ নয়।  বাংলাদেশে উগ্রবাদ ও জঙ্গিবাদ আছে কিনা তা খতিয়ে দেখার জন্য সরকারকে আহবান জানিয়েছে।  উগ্রবাদ ও জঙ্গিবাদের বিষয়ে তদন্ত হওয়া উচিত।  
 
বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, এক ধরনের অর্থনৈতিক অবরোধ চালিয়ে গণমাধ্যমের টুটি চেপে ধরার চেষ্টা করছে সরকার, যা অত্যন্ত জঘন্য।  

বিএনপির মুখপাত্র বলেন, এক ধরনের অর্থনৈতিক অবরোধ চালিয়ে গণমাধ্যমের টুঁটি চেপে ধরার চেষ্টা চালানো হচ্ছে।  বাকশাল সরকারের সময়ে আইন করে সব পত্রিকা বন্ধ করা হয়েছিল।  আইন করে রাজনৈতিক দল বন্ধ করে দেয়া হয়েছিল, সভা-সমাবেশ করার অধিকার হরণ করা হয়েছিল, মৌলিক অধিকার মানবাধিকার হরণ করা হয়েছিল।  

তিনি বলেন, এখন আইন করে না করা হলেও রাজনৈতিক দলগুলোকে রাস্তায় নামতে দেয়া হয় না।  পত্রিকাগুলোকে অর্থনৈতিকভাবে দুঃসহ পরিস্থিতির দিকে ঠেলে দেয়ার এক ধরনের অপচেষ্টা রয়েছে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কঠোর সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের প্রতিষ্ঠাতা হাসানুল হক ইনু।  গণমাধ্যমকে গলাটিপে ধরতে সব সময় ব্যস্ত রয়েছেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া