adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গান আর ফুলেল শুভেচ্ছায় গণভবনে প্রধানমন্ত্রীকে বরণ

full_1839816250_1443868204মশিউর রহমান সুমন : দেশের বরেণ্য লেখক, কবি সাহিত্যিক, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক কর্মীরা গণভবনে প্রধানমন্ত্রীকে গান আর ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিলেন। ‘চ্যাম্পিয়নস অফ দি আর্থ’ ও ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ নিয়ে আজ ৩ অক্টোবর শনিবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। শাহজালাল বিমানবন্দর থেকে ২টার পর প্রধানমন্ত্রীর গাড়িবহর গণভবনে ঢোকে।

প্রধানমন্ত্রী গাড়ি থেকে নামার পর ফুল নিয়ে এগিয়ে যান লেখক সৈয়দ শামসুল হক। এ সময় সেখানে রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা গেয়ে উঠেন আনন্দলোকে মঙ্গলালোকে গানটি থেকে ‘মহিমা তব উদ্ভাসিত’ কলিটি। বন্যার সঙ্গে সেখানে উপস্থিত অন্যরাও কণ্ঠ মেলান।
গান শেষ হওয়ার পর প্রধানমন্ত্রী বলেন, সবই জনগণের প্রাপ্য।

সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী হাশেম খান, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের যুগ্ম সম্পাদক ইকবাল হাবিব, এভারেস্টজয়ী মুসা ইব্রাহিম ও নিশাত মজুমদার, ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান,  ক্রিকেটার তাসকিন আহমেদ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সংসদ সদস্য আব্দুস শহীদ, প্রধান হুইপ আ স ম ফিরোজও ছিলেন সেখানে।
প্রধানমন্ত্রীর গাড়ি বহরের সঙ্গে গণভবনে ঢোকেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগ নেতা মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম, অসীম কুমার উকিল প্রমুখ।

এরপর প্রধানমন্ত্রী গণভবনের সভাকে গিয়ে সবার সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় তিনি বলেন, এটা জাতির সম্মান, মানুষের সম্মান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া