adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ সেপ্টেম্বর লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

images_96025ডেস্ক রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। গত মাসে চিকিতসার জন্য লন্ডনে যাওয়ার কথা ছিল তার।

তিনি চিকিতসার উদ্দেশে লন্ডন যাচ্ছেন- বিএনপির প থেকে এমন কথা বলা হলেও এর রাজনৈতিক গুরুত্ব নিয়েই বেশি আলোচনা হচ্ছে। পাশাপাশি ইউরোপের কয়েকটি দেশে যেতে পারেন তিনি এমন ধারণা করা হচ্ছে।

দলের একাধিক নেতা বলছেন, লন্ডনে চিকিতসাধীন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে তার মা খালেদা জিয়ার বৈঠকে দল পুনর্গঠন, আগামী জাতীয় কাউন্সিল, ছাত্রদলের ইউনিট কমিটি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটি গঠনসহ দলের গুরুত্বপূর্ণ কয়েকটি পদে বেশকিছু পরিবর্তনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। বিশেষ করে দলের মহাসচিব কে হবেন- সে বিষয়ে চার বছরের বিতর্কের অবসান হতে পারে।

জানতে চাইলে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, এটা খালেদা জিয়ার ব্যক্তিগত সফর। তিনি সেখানে তার চোখের চিকিতসা করাবেন। তাছাড়া তার ছেলে তারেক রহমানও সেখানে চিকিতসাধীন আছেন। তাদের সঙ্গেও সময় কাটাবেন। তবে খালেদা জিয়া ও তারেক রহমান দু’জন রাজনৈতিক নেতা। সেখানে রাজনৈতিক বিষয়ে আলোচনা হবে না, তা বলা যাবে না। দলের একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বর লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়বেন খালেদা জিয়া। ঈদের আগেই তার দেশে ফেরার কথা রয়েছে। এর আগে কয়েক দফা খালেদা জিয়ার লন্ডন সফর স্থগিত হয়।

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির একটি মামলায় বিশেষ আদালতে বৃহস্পতিবার শুনানি শেষে ১৭ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়। তবে বিএনপির প থেকে ঈদের পর শুনানির দিন ধার্য করার আবেদন ছিল। এ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জানান, ওই তারিখে খালেদা জিয়ার আদালতে উপস্থিত থাকা বাধ্যতামূলক নয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া