adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিসিবিকে ভাবতে বললেন আফ্রিদি

shahid_afridi1440613179স্পোর্টস ডেস্ক : ২০১০ সালে ইংল্যান্ড সফরে তিন ফরম্যাটের ক্রিকেটেই পাকিস্তানের অধিনায়ক ছিলেন শহীদ আফ্রিদি। সেবার এমসিসি স্পিরিট অব ক্রিকেট টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিপে প্রথম ম্যাচ খেলেই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানান তিনি। ফলে অস্ট্রেলিয়ার বিপে দ্বিতীয় টেস্ট ও ইংল্যান্ডের বিপে চার ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানের নেতৃত্বভার তুলে দেওয়া হয় সালমান বাটের কাঁধে। আর তার নেতৃত্বেই ইংল্যান্ডের বিপে লর্ডসে সিরিজের চতুর্থ টেস্টে আলোচিত স্পট ফিক্সিং কেলেঙ্কারির ঘটনাটি ঘটে।
 
ওই টেস্টে টাকা খেয়ে ইচ্ছে করে নো বলের কারসাজিতে যুক্ত ছিলেন পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া বাট এবং তার দুই সতীর্থ মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফ। স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ার পর সব ধরনের ক্রিকেট থেকেই এই তিনজকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করে আইসিসি। এমনকি বাটকে সাত মাস, আসিফকে ছয় মাস ও আমিরকে তিন মাস ইংল্যান্ডে জেলও খাটতে হয়।
তবে এই ত্রয়ীর নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামী ১ সেপ্টেম্বর মধ্যরাতে। ফলে ২ সেপ্টেম্বর থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন তারা। তবে কলঙ্কিত এই ত্রয়ীকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ভাবতে বললেন আফ্রিদি। তাদের ব্যাপারে পিসিবিকে যেকোনো সিদ্ধান্ত সতর্কতার সঙ্গে নেওয়ার পরামর্শও দিয়েছেন পাকিস্তানের এই টি-টোয়েন্টি অধিনায়ক।
 
পাকিস্তানের একটি হাসপাতাল পরিদর্শনের পর সাংবাদিকদের আফ্রিদি বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আমি শুধু একটা কথাই বলব, ওদের (বাট-আমির-আসিফ) ব্যাপারে যেকোনো সিদ্ধান্ত যেন সতর্কতার সঙ্গে নেওয়া হয়। কোনো সিদ্ধান্তই যেন তাড়াহুড়ো করে নেওয়া না হয়। কারণ এখানে পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ এবং আগামী প্রজন্মের ক্রিকেটারদের ভবিষ্যৎ জড়িত।’  
 
ইতিমধ্যে পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান ও নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠি জানিয়েছেন, পাকিস্তানের কয়েকজন প্রাক্তন ক্রিকেটার এমনকি বর্তমান দলের কিছু সদস্যও কলঙ্কিত এই ত্রয়ীকে দ্রুতই ক্রিকেটে ফেরানোর পে নন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া