adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণবদলির রেকর্ড গড়লেন মেয়র আনিসুল হক

ANISনিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএসসিসি) দুর্নীতিমুক্ত ও জবাবদিহিতা নিশ্চিত করার ল্েয একই দপ্তরে ৪ বছরের বেশি সময়ে ধরে কর্মরত রয়েছে এমন ১৬৯ জন তৃতীয় শ্রেণীর কর্মচারীকে বদলি করেছেন মেয়র আনিসুল হক। ডিএনসিসির ইতিহাসে এটাই সবচেয়ে বড় ধরনের গণবদলির ঘটনা।

এবিষয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক বলেন, গত রোববার সন্ধায় সংস্থার তৃতীয় শ্রেণীর ১৬৯ জন কর্মচারীর বদলির তালিকা অনুমোদন করে তাতনিক আদেশ জারির নির্দেশ দেন। মেয়রের নির্দেশে ওই রাতেই ডিএনসিসির সচিবের দপ্তর এই আদেশ জারি করেন।

এর আগে প্রথম ধাপে ডিএনসিসির ৩৬ জন ওয়ার্ড সচিবকে বদলি করা হয়েছে। দ্বিতীয় ধাপে তৃতীয় শ্রেণীর কর্মচারীদের এ গণবদলি করা হয়েছে। এরপর তৃতীয় ধাপে প্রথম ও দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদার কর্মকর্তাদের বদলির বিষয়টি সামনে রয়েছে। ফলে এবার কর্মকর্তারা বদলি আতঙ্কে আছেন। ডিএনসিসির মেয়র যে কোনো সময় একই দপ্তরে ৪ বছরের অধিক কর্মরত কর্মকর্তাদের বদলির নির্দেশ দিতে পারেন বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা।

প্রসঙ্গত, মেয়র আনিসুল হক সংস্থার দীর্ঘদিনের দুর্নীতি এবং লোপাটের অপবাদের গ্লানিমুক্ত করার জন্যই নানা ধরনের পদপে গ্রহণ করেছেন। তিনি সেক্টর ভিত্তিক পৃথক ১৬টি পর্যবেণ টিম গঠন করেছেন। ডিএনসিসির ৫টি আঞ্চলিক কার্যালয়ে রাজস্ব, বিদ্যুৎ, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা বিভাগ এবং ওয়ার্ড কাউন্সিলরদের কার্যালয়ে কর্মরত একই দপ্তরে একই পদে ১০ বছর থেকে ১৫ বছরের অধিক সময় কর্মরতদের বদলির মধ্য দিয়ে সংস্কার শুরু করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া