adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গল টেস্ট জিততে ভারতের দরকার ১৭৬ রান

candimalস্পোর্টস ডেস্ক :চতুর্থ দিনের মাথায় গল টেস্টে জয় দেখছে ভারত। জয়ের জন্য কোহলিদের দরকার মাত্র ১৭৬ রান। হাতে দশ উইকেট, দিন পড়ে আছে দুটি। উল্টো কোন চমক কি দেখাতে পারবে কি শ্রীলংকা?

প্রথম ইনিংসে শ্রীলংকা অলআউট হয়েছিল মাত্র ১৮৩ রানে। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩৭৫ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষ বেলায় বিপর্যয়ের মধ্যেই পড়েছিল স্বাগতিক শ্রীলংকা। মাত্র পাঁচ রানের মধ্যে হারায় তিন উইকেট।

তবে শুক্রবার তৃতীয় দিনে কিছুটা প্রতিরোধ গড়ে তোলে ম্যাথুউস শিবির। চান্দিমালের অপরাজিত ১৬২ রানের সুবাদে বড় স্কোরই সংগ্রহ করে শ্রীলংকা। সবকটি উইকেট হারিয়ে শ্রীলংকার স্কোর দাঁড়ায় ৩৬৭ রান।

বিদায়ী টেস্টের শেষ ইনিংসে কুমার সাঙ্গাকারা থেমেছেন মাত্র ৪০ রানে। অশ্বিনের বলে রাহানের হাতে তালুবন্দী হন লংকান এই কিংবদন্তী। অধিনায়ক ম্যাথুউস করেছেন ৩৯ রান। তিনি মিশ্রর শিকার।

এছাড়া থিরিমান্নে ৪৪ ও মুবারক ৪৯ রানে ফেরেন সাজঘরে। তবে একাই ভারতীয় বোলারদের বেশ দতার সঙ্গে মোকাবেলা করেছেন শ্রীলংকার উইকেটরক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। শেষ পর্যন্ত ১৬২ রানে অপরাজিত থাকেন তিনি। ঝলমলে এই ইনিংসে ১৯টি চার ও চারটি ছক্কার মার রয়েছে তার।

ভারতের হয়ে অশ্বিন সর্বোচ্চ চার উইকেট নেন। এছাড়া মিশ্র তিনটি, হরভজন, অ্যারন ও ইশান্ত নেন একটি করে উইকেট।

জয়ের ল্েয ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ  এক উইকেটে ২৩ রান। ব্যক্তিগত পাঁচ রানের মাথায় হেরাথের বলে এলবিডব্লিউর শিকার হন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল।

১৩ রানে ধাওয়ান ও পাঁচ রানে রোহিত শর্মা অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। শনিবার ম্যাচের চতুর্থ দিনে জয়ের জন্য ভারতের দরকার ১৫৩ রান। আর অবিশ্বাস্যভাবে জিততে হলে শ্রীলংকার চাই ভারতের বাকি ৯টি উইকেট। কী হবে?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া