adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে আজ হরতাল

2016_01_20_18_42_26_eelu6n555vUJvpKXDWWD4vFHyCwke0_originalডেস্ক রিপোর্ট : জাতীয় পার্টির রংপুর মহানগরের সদস্য সচিব এসএম ইয়াসির আহম্মেদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে জাতীয় পার্টি। 

গত তিনদিন ধরে হরতালের সপক্ষে মাইকিং করা হচ্ছে রংপুর মহানগরীতে। আর হরতাল পালনে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় জাতীয় পার্টি।

অপরদিকে, হরতাল পালনের আহ্বান জানিয়েছেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, ‘হরতালের দিনে তোমরা কোনো কাজে আসবে না। সব কিছু বন্ধ রেখে হরতাল পালন করে সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নাও।’ 

গত শুক্রবার জুম্মার নামাজ শেষে মুন্সিপাড়ায় পিতার কবর জিয়ারত করে বাসা ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন রংপুর মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত এসএম ইয়াসির আহম্মেদ। বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন তিনি। 

এদিকে এ ঘটনার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ করে বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতাল পালনের কর্মসূচি ঘোষণা করেন মহানগর আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা। ঘোষিত হরতাল বাস্তবায়নের জন্য তিনদিন থেকে নগরীতে মাইকিং করছে জাতীয় পার্টি। করা হচ্ছে গনসংযোগ। মাইকিং করে গাড়ি, দোকানপাট, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানানো হচ্ছে। 

এদিকে এই হরতাল পালনের আহ্বান জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘দিনে দুপুরে মানুষের হামলা করা হচ্ছে। আমার দলের নেতাকে মেরে ফেলার জন্য তার ওপর হামলা করা হয়েছে। এজন্য আমরা আন্দোলন করছি। রংপুর মহানগর এলাকায় হরতাল ডাকা হয়েছে। তোমরা হরতালের দিনে কাজে আসবে না।’ 

মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, ইয়াসিরের ওপর হামলা এবং রংপুরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির প্রতিবাদেই বৃহস্পতিবারের হরতাল। এজন্য জাতীয় পার্টির সকল স্তরের নেতাকর্মীরা মাঠে থাকবে। তিনি সবাইকে স্বতঃস্ফুর্তভাবে নগরবাসিকে হরতাল পালনের আহ্বান জানান।

 

মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক আরো জানান, পায়রা চত্বর, শাপলা চত্বর, লালবাগ, মেডিক্যাল মোড়, ডিসির মোড়, মডার্ন মোড়, দর্শনা মোড়, টার্মিনালসহ বিভিন্ন পয়েন্টে নেতাকর্মীরা অবস্থান নেবে।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মকবুল হোসেন জানান, জাপা নেতা ই্য়াসিরের ওপর হামলার ঘটনায় নগরীর বিভিন্ন এলাকা থেকে মামুন, সজল, শুভ ও বাদল নামে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

হরতালের সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্ক অবস্থানে আছে আইন শৃঙ্খলাবাহিনী। হরতালের সময় নগরীর প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ থাকবে। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনিন সুলতানা ও ম্যাজিস্ট্রেট ফয়জুল কবিরকে নিয়োগ দেয়া হয়েছে হরতাল পরিস্থিতি পর্যবেক্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য। 

রংপুরের ভারপ্রাপ্ত এসপি আব্দুল্লাহ আল ফারুক জানান, হরতালে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। অন্যদিকে হামলার ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া