adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু -চিকিতসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড

shimulBG_378148142নিজস্ব প্রতিবেদক : মায়েরগর্ভে থাকা অবস্থায় মাগুরায় গুলিবিদ্ধ শিশুটির চিকিতসার জন্য গঠিত মেডিকেল বোর্ড পুনর্বিন্যাস করে আরো দুই সদস্য বাড়ানো হয়েছে।
এর আগে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিতসাধীন শিশুটির চিকিতসার জন্য আট সদস্য বিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। শনিবার ঢামেকের শিশু বিভাগের (এনআইসিইউ) প্রধান প্রফেসর আবিদ হোসেন মোল্লাকে প্রধান করে মেডিকেল বোর্ড পুনর্বিন্যাস এবং এই বোর্ডে আরো দুই সদস্য অন্তর্ভুক্ত করা হয়।
এ বিষয়ে ঢামেকের শিশু সার্জারি বিভাগের প্রধান আশরাফুল হক কাজল জানান, এর আগে আট সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। শনিবার সকালে এটিকে ১০ সদস্য বিশিষ্ট করা হয়েছে।

শিশুটির শারীরিক অবস্থা বিষয়ে তিনি বলেন, ওর মায়ের বুকের দুধ সংগ্রহ করে খাওয়ানো হচ্ছে। শুক্রবার রাতে তিনঘণ্টা পর পর দুই মিলি করে ও শনিবার সকালে পাঁচ মিলি সংগ্রহ করে মায়ের বুকের দুধ খাওয়ানো হয়েছে শিশুটিকে।

আশরাফুল হক কাজল আরো বলেন, চক্ষু চিকিতসকেরাও শিশুটিকে চিকিৎসা দিচ্ছেন। এক সপ্তাহের মধ্যেই শিশুটির চোখের রিপোর্ট পাওয়া যাবে। শিশুটির মা গাইনি, মেডিসিন, কার্ডিওলজি ও সার্জারি বিভাগের চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। রোববার গুলিবিদ্ধ শিশু ও তার মায়ের জন্য একটি যৌথ মেডিকেল বোর্ড গঠন করা হতে পারে বলেও জানান তিনি।
এর আগে ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় যুবলীগের সমর্থক দুগ্রুপের মধ্যে হামলা পাল্টা হামলার সময় যুবলীগ কর্মী কামরুল ভূঁইয়ার বড় ভাইয়ের গর্ভবতী স্ত্রী নাজমা খাতুন ও চাচা মমিন ভূঁইয়া গুলিবিদ্ধ হন। 
তাদের মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে ওইদিন রাতেই অস্ত্রোপচারের মাধ্যমে মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশুটির জš§ হয়। পরে উন্নত চিকিতসার জন্য শিশু ও তার মাকে ঢাকায় আনা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া