adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কনকাকাফ জিতলো মেক্সিকো

CONCA CUPস্পোর্টস ডেস্ক : ফাইনাল ম্যাচে জ্যামাইকাকে ৩-১ গোলে হারিয়ে কনকাকাফ গোল্ডকাপের শিরোপা ঘরে তুলেছে মেক্সিকো। আর এ জয়ের ফলে ৭বার টুর্নামেন্টের ট্রফি জিতলো মেক্সিকানরা।

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া স্টেডিয়ামে প্রথম গোলের জন্য মেক্সিকোর অপো করতে হয়েছে ৩১ মিনিট পর্যন্ত। ৩১ মিনিটের মাথায় পল আগুইলারের ফ্রিকিক থেকে দারুণভাবে জালে বল জড়িয়েছেন সতীর্থ গুয়ার্ডাডো। আক্রমণ প্রতিআক্রমণে ১-০ গোলের ব্যবধান নিয়ে প্রথমার্ধ শেষ করে দুদল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৭ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে মেক্সিকো। মাইকেল হেক্টরের ক্রস থেকে জ্যামাইকান সেন্টার-ব্যাকের ভুলে গোলরককে পরাস্ত করে জালে বল পাঠিয়ে দেন কোরোনা।

তবে খেলার ৬১ মিনিটে দুর্দান্ত এক শটে জালে বল পাঠিয়ে শেষ পর্যন্ত দলের জয় সুনিশ্চিত করেন পেরেল্টা। অন্যদিকে জ্যামাইকা তখন অনেকটাই ব্যাকফুটে চলে গেছে। ম্যাচে ফিরতে না পারলেও একটি গোল শোধ করেছিল জ্যামাইকা। ৮০ মিনিটে জ্যামাইকার হয়ে গোলটি করেন ম্যাটোকস।

উল্লেখ্য, ক্যারিবিয়ান দেশ হিসেবে প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনালে উঠলেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি জ্যামাইকার। কিন্তু দারুণ খেলেই প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছিল তারা। সেমিফাইনালে ৫ বারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়েছিল ফাইনালে ওঠে আসে জ্যামাইকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া