adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা

dseনিজস্ব প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণ। দিনশেষে লেনদেন হয় ৪৯৪ কোটি ৫২ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ৯ কোটি ৯ লাখ টাকা বেশি।
 
দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৭৯ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৮৪ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৫৫টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।
 
লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো- গ্রামীণফোন, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লি., এসিআই লি., ইফাদ অটোস, ইউনাইটেড এয়ারওয়েজ, অ্যাপোলো ইস্পাত, অলিম্পিক এক্সোসোরিজ, স্কয়ার ফার্মা ও লাফার্জ সুরমা সিমেন্ট।
 
দর বৃদ্ধির শীর্ষের ১০টি কোম্পানি হলো- আরামিট সিমেন্ট, বিএসসি, স্ট্যান্ডার্ড ইন্সুঃ, এফবিএফআইএফ, আইসিবি এমপ্লয়ী মি. ফা ১ স্কিম ১, অ্যাপোলো ইস্পাত, লিন্ডে বিডি, সুহৃদ টেক্সটাইল, প্রভাতী ইন্সু. ও রূপালী ইন্সু.।
 
দাম কমার শীর্ষের ১০টি কোম্পানি হলো- স্ট্যান্ডার্ড সিরামিকস, অলিম্পিক এক্সেসোরিজ, হাক্কানী পাল্প, জিকিউ বলপেন, এপেক্স ফুডস, মাইডাস ফাইন্যান্স, এসিআই ফরমুলেশন, ইউনাইটেড এয়ারওয়েজ, দেশ গার্মেন্ট ও রংপুর ফাউন্ড্রি।
দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৮ পয়েন্টে।
সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৮৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া