adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনা জিতল অ্যাগুয়েরোর গোলে

Argentinaস্পোর্টস ডেস্ক : আগের ম্যাচে ড্র করলেও এবার আর সমর্থকদের হতাশ করেনি আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল মেসির দল। দলের জয়সূচক একমাত্র গোলটি এসেছে সার্জিও আগুয়েরোর দারুণ এক হেড থেকে।
 
আর এই জয়ে লাতিন আমেরিকার বিশ্বকাপ নামে পরিচিত এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল আর্জেন্টিনা। পাশাপাশি প্রতিশোধও নেওয়া হলো আলবিসেলেস্তেদের। কারণ ২০১১ সালে কোয়ার্টার ফাইনালে এই উরুগুয়ের কাছে হেরেই কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টাইনরা।
 
বুধবার চিলির লা সেরেনায় কোপা আমেরিকার সবচেয়ে সফলতম দুই দলের ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়। ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানায় আর্জেন্টিনা। ব্যস্ত রাখে উরুগুয়ের রক্ষণভাগকে।
 
নবম মিনিটে হাভিয়ের পাস্তোরের পাস থেকে ডি বক্সে বল পেয়েছিলেন আঙ্গেল ডি মারিয়া। শটও নিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। কিন্তু তার দুর্বল শট সহজেই নিজের বিশ্বস্ত হাতে জমা করেন উরুগুয়ের গোলরক্ষক মুসলেরা।
২৫ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেওয়ার দারুণ এক সুযোগ পান আগুয়েরো। ডি বক্সের ভেতর আগুয়েরোর উদ্দেশ ক্রস দিয়েছিলেন মেসি। হেড করেছিলেন আগুয়েরো। কিন্তু বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে তার হেডটি ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক মুসলেরা।
 এরপর প্রথমার্ধে আর্জেন্টিনা আরো কয়েকবার আক্রমণে গেলেও সুযোগ কাজে লাগাতে পারেনি। ফলে প্রথমার্ধে ৭৪ শতাংশ বল দখলে রেখেও গোলশূন্য স্কোরলাইন নিয়ে বিরতিতে যেতে হয় আর্জেন্টিনাকে।
 
দ্বিতীয়ার্ধের শুরু থেকেও বার বার আক্রমণে উরুগুয়ের রক্ষণদুর্গ কাঁপিয়ে তোলে আর্জেন্টিনা। এর মাঝেই ম্যাচের ৫৬ মিনিটে বহুল কাঙিক্ষত গোলের দেখা পায় আর্জেন্টিনা। দারুণ এক হেডে দলকে ১-০ গোলে এগিয়ে দেন আগুয়েরো।
 
বক্সের সামনে থেকে উরুগুয়ের দুই খেলোয়াড়কে কাটিয়ে ডান দিকে পাবলো জাবালেতাকে পাস দেন পাস্তোরে। সেখান থেকে বক্সের ভেতর ক্রস দেন জাবালেতা। তার নিচু হওয়া ক্রস থেকে শুয়ে পড়ে দারুণ এক হেডে বল জালে জড়ান ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরো।
 
৭৫ মিনিটে গোল পরিশোধের দারুণ এক সুযোগ এসেছিল উগুরুয়ের সামনে। কিন্তু সহজতম সুযোগটি নষ্ট করেন রোলান। 
বর্তমানে ৪ পয়েন্ট নিয়ে  প্যারাগুয়ের সঙ্গে ‘বি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা। ৩ পয়েন্ট নিয়ে উরুগুয়ের অবস্থান তৃতীয়। আর দুই ম্যাচের দুটিতেই হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে জ্যামাইকা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনা খেলবে জ্যামাইকার বিপক্ষে আর উরুগুয়ের প্রতিপক্ষ প্যারাগুয়ে।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া