adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মোদীর কাছে বিএনপির রাজনীতি প্রত্যাখাত হয়েছে’

MOTIAনিজস্ব প্রতিবেদক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বিএনপির রাজনীতি প্রত্যাখ্যাত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
সোমবার বিকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউয়ে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে বিএনপি নেত্রী খালেদা জিয়ার সাক্ষাতের সময় মোদীর বক্তব্যই তার প্রমাণ।
কৃষিমন্ত্রী বলেন, মোদি যে সন্ত্রাস, জঙ্গিবাদ পছন্দ করেন না সেটা তো অন্য কাউকে বলেননি, বলেছেন খালেদা জিয়াকে। এতেই প্রমাণিত হয় বিএনপির রাজনীতি মোদীর কাছে প্রত্যাখ্যাত হয়েছে। ঠিক একই ভাবে বাংলার মানুষ এবার বিএনপির রাজনীতিকে প্রত্যাখ্যান করবে।
মতিয়া চৌধুরী বলেন, খালেদা বুঝে গেছেন সন্ত্রাস দিয়ে রাষ্ট্র ক্ষমতা দখল করা যায় না। আন্দোলনের নামে তার এ সন্ত্রাসবাদ মোদীর মত বিশ্ব নেতৃত্ব প্রত্যাখ্যান করেছে।
সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বলেছেন, খালেদা ভেবেছিল ভারতের বিরোধিতা করলেই পাকিস্তানি ও পশ্চিমা প্রভুরা খুশি হয়ে বিএনপিকে ক্ষমতায় বসাবে। তাই সে সময় তিনি (খালেদা) বাংলাদেশে সফররত ভারতের রাষ্ট্রপতিকে অপমান করেছিলেন।
তিনি বলেন, যখন বুঝতে পারলেন পশ্চিমা প্রভুদের উপর ভর করে ক্ষমতায় যাওয়া যাবে না, তখন তিনি মোদীর সাথে সাক্ষাৎ করতে পাগল হয়ে গেছেন। মোদীও খালেদাকে বলে দিয়েছেন ভারত কখনও জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না।
তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীদের এখন সিদ্ধান্ত নেয়ার সময় খালেদাকে প্রত্যাখান করার। আপনারাই সিদ্ধান্ত নিবেন জঙ্গিবাদী নেত্রীকে দলে রাখতে চান কিনা।
সমাবেশে ত্রাণ ও দুর্যোগমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, মোদী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন, সমৃদ্ধির প্রশংসা করেছেন। আর খালেদা মোদীর পায়ে ধরে দেখা করে গণতন্ত্র নাই বলেছেন। খালেদা দেশটাকে নষ্ট করতে চান। খালেদার অবস্থা এমন হয়েছে যে, দলীয় নেতাকর্মীরা তার কথা শোনে না। আপনার (খালেদা) এখন উচিত ছেলে তারেক রহমানকে নিয়ে দল থেকে পদত্যাগ করা।
ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরি এমপি, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম, মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, দপ্তর সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া