adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএসএফ ফেরত দিলো ৩ বাংলাদেশিদের লাশ

নিজস্ব প্রতিবেদক : ত্রিপুরায় গণপিটুনিতে নিহত তিন বাংলাদেশির লাশ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
সোমবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ময়না তদন্তের পর ভারতীয় পুলিশের তত্ত্বাবধায়নে তিন বালাদেশির লাশ ফেরত দেয় বিএসএফ। 
মন্ত্রণালয় জানায়, ভারতীয় বেসামরিক নাগরিকদের দ্বারা তিনজন বাংলাদেশি নাগরিককে নৃশংস ভাবে হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশের পক্ষ থেকে কঠোর প্রতিবাদ এবং এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। অবিলম্বে মৃতদেহ হস্তান্তর করার ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়। 
এছাড়া তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়। বিজিবি ও বিএসএফ এর কামান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিএসএফ কর্তৃপক্ষ জানিয়েছে ইতিমধ্যে ত্রিপুরার স্থানীয় কর্তৃপক্ষ দোষীদের গ্রেফতার করেছে।  ঢাকা এবং নয়াদিল্লি বিষয়টি পর্যবেক্ষণ করছে। 
শনিবার রাতে ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের গৌরনগর এলাকায় তিন বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করে ভারতীয়রা।  নিহতরা হলেন- হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা গাজীপুর ইউনিয়নের হাপটার হাওর এলাকার মৃত সুন্দর আলীর ছেলে সিদ্দিক আলী (৫৫), একই এলাকার মানিকভান্ডার গ্রামের খোরশেদ আলীর ছেলে  আনোয়ার মিয়া (২৫) এবং ওসমানপুর গ্রামের মফিজউল্লার ছেলে ওমর আলী (৩০)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া