adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অভিনেত্রী কঙ্গনা যে উপায়ে ধূমপান ছেড়েছিলেন

বিনোদন ডেস্ক : বলিউডের বহুল চর্চিত অভিনেত্রীর তালিকায় প্রথমেই নাম আসে কঙ্গনা রানাওয়াতের। তাকে নিয়ে বিতর্ক কম হয় না। তবে জানেন কি, এই অভিনেত্রী একসময় ভয়ানক নেশার দাস হয়ে পড়েছিলেন। সেই নেশার জিনিস না পেলে রেগেও যেতেন। ছটফট করতেন।

খোলাসা করে বললে, একসময় প্রায় চেইন স্মোকার ছিলেন কঙ্গনা। সিগারেট না পেলে তিনি ছটফট করতে থাকতেন। প্রথমে যখন তিনি সিগারেট খাওয়া শুরু করেন, ভাবতেও পারেননি এরকম কিছু হতে পারে। নো স্মোকিং ডে উপলক্ষে জীবনের এই দিকটা তুলে ধরেন নায়িকা।

কঙ্গনা বলেন, আমার বয়স তখন ১৯। ‘লমহে’ ছবির শুটিং করছিলাম। আমার অভিনীত চরিত্রটি বেশ ট্রমাটাইজড ছিল। যা আমার স্নায়ুর উপরে চাপ ফেলত। আমি শট থেকে বেরিয়েই একটা সিগারেট ধরিয়ে নিতাম। তখন আমাকে অনেকেই পরামর্শ দিয়েছিল, বেঁচে থাকতে কোনো কিছুর উপর অভ্যস্ত হওয়া উচিত নয়।’

অভিনেত্রী বলেন, ‘আমিও ভাবতাম, এমন নোংরা কাজে আমি কীভাবে অভ্যস্ত হয়ে পড়লাম। মানে কাশি, বমি, মাথা ঘোরা ইত্যাদি। শুটিং শেষ করতে করতে ছয়-সাত মাস কেটে গিয়েছিল। তখনও আমি সে সব বুঝতে পারিনি। কখনও বন্ধুরা এসেছে, তাদের কাছ থেকে সিগারেট নিতাম। তারপর আস্তে আস্তে নিজের সঙ্গে সিগারেটের প্যাকেট রাখা শুরু করলাম।

কঙ্গনা জানান, দিনে তিনি ১০-১২ প্যাকেট সিগারেট খেতেন। তবে নিজের বাবা-মায়ের সামনে কখনো ধূমপান করতেন না। কিন্তু এমন নেশা হয়ে গিয়েছিল যে, সিগারেট না পেলে তার জানালা দিয়ে লাফিয়ে পড়তে ইচ্ছা হতো। নায়িকার মনে হত, কেউ যেন তাকে দাস বানিয়ে রেখেছে।

কঙ্গনার কথায়, ‘যোগ স্যারকে সবটা বললাম। যোগা আমাকে অনেকটা সাহায্য করেছে এই বাজে অভ্যাস থেকে বেরিয়ে আসতে। সঙ্গে নিজের উপরেও জোর দিয়েছিলেন তিনি। যাতে খারাপ অভ্যাস থেকে বের হতে পারেন। সঙ্গে খারাপ সঙ্গ ত্যাগ করেছিলেন বলেও জানান কঙ্গনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া