adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোশাক কারখানায় নিয়ন্ত্রণহীন আগুন, ধসে পড়েছে পাঁচটি ফ্লোর

gazipur-fire-pic-bm_68090ডেস্ক রিপোর্ট : গাজীপুরের শ্রীপুরের গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় ডিগনিটি পোশাক কারখানার সাততলা ভবনের উপরের পাঁচটি ফ্লোর ধসে পড়েছে। টানা ১৯ ঘণ্টা পরও আগুন নিয়ন্ত্রণে আসেনি। কারর্যক্রম আপাতত বন্ধ রেখেছে ফায়ার সার্ভিস।

সোমবার সকাল ৮টায় গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আক্তারুজ্জামান লিটন জানান, আগুনে ৭ তলা ভবনের উপরের পাঁচটি ফ্লোর ধসে গেছে। ধসের আশঙ্কা দেখা দেওয়ায় মধ্যরাতেই ঘটনাস্থলের চারিদিকে মাইকিং করে লোকজনকে সরিয়ে দেওয়া হয়। এ ঘটনায় অল্প কিছু আহতের ঘটনা ঘটলেও কোনো প্রাণহানি ঘটেনি। টেক্সটাইল কারখানাটির তুলার গোডাউন থেকে রোববার দুপুর ২টার দিকে আগুনের সূত্রপাত হয়।

কয়েক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে রাতে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মদ খান ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের বলেন, সাততলা ভবনের পুরোটা স্টিলের ফ্রেমে তৈরি। আগুন লাগায় পুরো ভবনটি প্রচণ্ড উত্তপ্ত ও নরম হয়ে গেছে। তাই তাপে ও চাপে ধসে পড়তে পারেভবনটি।

তিনি আরও বলেন, ভবনটির শেষ পরিণতি আপনারাও বোঝেন, আমরাও বুঝি। এরপরও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
আগুন লাগার বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদেকুর রহমানকে। কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
ফায়ার সার্ভিস গাজীপুরের উপ-পরিচালক আক্তারুজ্জামান লিটন জানান, দুপুর আড়াইটার দিকে শ্রীপুর উপজেলার ডিগনিটি পোশাক কারখানার দোতলায় আগুনের সূত্রপাত হয়। ক্রমেই তা পুরো সাততলা ভবনের চুঁড়া পর্যন্ত ছড়িয়ে পড়ে।
তিনি আরও জানান, খবর পেয়ে গাজীপুর, কালিয়াকৈর, টঙ্গী, শ্রীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়। এরই মধ্যে ওই কারখানার বিপুল পরিমাণ পোশাক তৈরির কাঁচামাল পুড়ে গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া