adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক ভোট পেলেও আমি এমপি: বদি

image_62769কক্সবাজার: কক্সবাজার-৪ আসনের (উখিয়া-টেকনাফ) ৮০টি ভোট কেন্দ্রের মধ্যে অধিকাংশ ভোটকেন্দ্র ছিল ফাঁকা। জাল ভোটের সংখ্যা অতীতের সর্বকালের রেকর্ড অতিক্রম করেছে। ভোটারদের উপস্থিতি না থাকা সত্ত্বেও কেন্দ্রগুলোতে বিপুল পরিমাণে ভোট জমা পড়ায় হতবাক হয়েছে সাধারণ মানুষও।

সরেজমিনে দেখা গেছে, প্রত্যেকটা কেন্দ্রই ছিল সরকারি দলের নেতাকর্মীদের নিয়ন্ত্রণে। কেন্দ্র থেকে বের হয়ে এসে অনেককেই গর্ব করে বলতে শোনা গেছে যে তারা একজন কতটা করে ভোট দিয়েছেন।

টেকনাফের কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রোববার বেলা ১টার দিকেও প্রায় ভোটারশূন্য ছিল ভোটকেন্দ্রগুলো। তার কিছুক্ষণ পরেই ১টা ১৫ মিনিটে ওই কেন্দ্রে প্রবেশ করেন আওয়ামী লীগের ‘বিতর্কিত’ এমপি ও দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী আবদুর রহমান বদি।

ভোটকেন্দ্রের কয়েকটি বুথ ঘুরে বের হওয়ার সময় সাংবাদিকরা তার কাছে ভোটের বিভিন্ন বিষয়ে জানতে চান। এ সময় তিনি উপস্থিত লোকজনের উদ্দেশে বলেন, “আমি বদি এক ভোট পেলেও উখিয়া-টেকনাফের এমপি। আমার ভোটের দরকার নেই। শুধু প্রধানমন্ত্রীর মান রাখতে আপনারা যে যা পারেন ভোট দেন।”

এ সময় ভোটার উপস্থিতি কম দেখে এমপি বদির কাছে কয়েকজন কর্মী হতাশা প্রকাশ করলে পাশে দাঁড়িয়ে থাকা দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক এসআই মঈনুল এমপি বদির উদ্দেশ্যে বলেন বলেন, “স্যার, এখনো সময় আছে, ভোট আর কাটব না?” সাংবাদিকদের সামনেই ওই পুলিশ কর্মকর্তার এমন প্রশ্নে এমপি বদি বিব্রতকর অবস্থায় পড়েন।

সব মিলিয়ে এক রকম ভোটার উপস্থিতি ছাড়াই গতকাল অনুষ্ঠিত হয়ে গেল কক্সবাজারের উখিয়া-টেকনাফ আসনের ৮০ টি কেন্দ্রে দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ) আসনের অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের সবকটিতেই জাতীয় পার্টির প্রার্থীরা ‘প্রতিদ্বন্দ্বিতা’ করলেও কোনো কেন্দ্রেই তাদের পোলিং এজেন্ট ছিল না।

বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা জানিয়েছেন, লাঙ্গল প্রার্থীর কোনো এজেন্টের দেখা তারা পাননি।

এদিকে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুর রহমান বদির বিরুদ্ধে জাল ভোট প্রদান, এজেন্টদের বের করে দেয়া এবং প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতা ও নিয়ম ভঙ্গের অভিযোগ এনে দুপুর সোয়া ১টার দিকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী তাহা ইয়াহিয়া নির্বাচন বর্জন করার ঘোষণা দেন।

আওয়ামী লীগ প্রার্থী আব্দুর রহমান বদি ৯৮ হাজার ২১৬ টি ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টি সমর্থিত তাহা ইয়াহিয়া পেয়েছেন সাত হাজার ২৭৪ টি ভোট। সহকারী রিটার্নিং অফিসার এবং টেকনাফ ও উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহ মোজাহিদ উদ্দীন ও সাইফুল ইসলাম এই ফলাফল নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ আসনে ৮০ টি ভোট কেন্দ্রে মোট ভোটারসংখ্যা দুই লাখ ৩৩ হাজার ১১৪ জন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া